পঞ্চমীতে খুলল রাজ্যের সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সগুলি, একনজরে দেখে নিন ছবির তালিকা

গত ১৫ অক্টোবর দেশজুড়ে খুলেছিল সিনেমা হল এবং মাল্টিপ্লেক্স। কিন্তু কলকাতা সহ পশ্চিমবঙ্গের হলগুলি অধিকাংশই বন্ধ ছিল। দীর্ঘ ৭ মাস পর আজ পঞ্চমী থেকে খুলে গেল রাজ্যের সমস্ত সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সগুলি।

বড়পর্দায় বিনোদনের অপেক্ষা শেষ। কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে, সবরকম সুরক্ষার ব্যবস্থা করেছে মাল্টিপ্লেক্সগুলি। নতুন সিট অ্যারেঞ্জমেন্ট থেকে স্যানিটাইজেশন, সবকিছুরই ব্যবস্থা রয়েছে হলে। নবীনা সিনেমা কর্ণধার নবীন চৌখানি বলেন, মাস্ক মাস্ট। কেউ মাস্ক আনতে ভুলে গেলে তাঁকে আমরা মাস্ক দেবো।

আরও পড়ুন : দু’বছর পর ফের সিনেমায় শাহরুখ, নভেম্বরে দীপিকার সঙ্গে ‘পাঠান’-এর শুটিং

আজ একসঙ্গে মুক্তি পাচ্ছে ৯টি বাংলা ছবি। গত সপ্তাহে মুক্তি পেয়েছে এভাবেই গল্প হোক। আজ মুক্তি পাচ্ছে ড্রাকুলা স্যার, গুলদাস্তা, দুধ পিঠের গাছ, সাহেবের কাটলেট, রক্ত রহস্য, চলো পটল তুলি, লাভ স্টোরি, শিরোনাম, এস ও এস কলকাতা।

ঋতাভরী অভিনীত “ব্রহ্মা জানেন গোপন কম্মটি” ছবিটি অবশ্য মুক্তি পেয়েছিল লকডাউনের আগেই। ফের একবার নতুন করে মুক্তি পাচ্ছে ছবিটি। একইরকম করে ” দ্য পার্সেল ” ছবিটিও মুক্তি পাচ্ছে নতুন করে।

আরও পড়ুন : প্রেম করছেন ঠিকই কিন্তু মালাইকাকে বিয়ে করতে চান না অর্জুন, জানালেন নিজেই

এই সিনেমাগুলোর মধ্যে বেশ কিছুর পরিচালক নতুন এবং তারকারাও। ছবিগুলোতে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায় থেকে শুরু করে মিমি, নুসরত, সব্যসাচী চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য এমনকি অঞ্জন দত্তও। পরিচালক ও অভিনেতা, দুই ভূমিকাতেই দেখা যাবে তাঁকে। অভিনেতা হিসেবে “শিরোনাম” ছবিতে আছেন তিনি। অন্যদিকে তাঁর পরিচালিত ছবি “সাহেবের কাটলেট” মুক্তি পেয়েছে আজ।

কলকাতা শহর সারা বাংলায় সিঙ্গেল হলের রমরমা এখন অনেকটাই কমেছে। মানুষ মাল্টিপ্লেক্সে যেতে বেশি পছন্দ করেন। বিজলি সিনেমার ম্যানেজার সৌমেন গঙ্গোপাধ্যায় জানালেন, এতদিন বাদে হল খুলছে। একটা আনন্দ, একটা ভয়, সব মিলিয়ে মিশিয়ে একটা অনুভূতি হচ্ছে। অন্যদিকে নবীনা সিনেমা কর্ণধার, নবীন চৌখানি বলেন দীর্ঘ ৭ মাস বাদে হল খুলছে। একটা টেনশন ছিল কিন্তু অ্যাডভান্স বুকিং অনেকটাই ভরসা দিচ্ছে।

প্রসঙ্গত, এতদিন পর হল খুললেও, আগে থেকেই বুকিং নেওয়া হচ্ছিল। আর তা থেকেই অনুমান দর্শক সংখ্যা নেহাত কম হবে না। তাছাড়া, আইনি মামলায় একপ্রকার আটকে গেছে পুজো মণ্ডপে সাধারণের প্রবেশাধিকার। তাই বলাই যায়, সিনেমা হলে ভিড় নেহাতই কম হবে না। তবে এই লকডাউন এর জন্য বন্ধ হয়ে গিয়েছে বারুইপুরে দুটি সিনেমা হল মিলন এবং কৃষ্ণ। আজ পঞ্চমীর দিন এই দুই সিনেমা হলে ঘুরবে না ছবির রিল।

এরই পাশাপাশি, গত ১৫ অক্টোবর একাধিক হলে মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুত ও সারা আলি খান অভিনীত ‘কেদারনাথ’ ছবিটি। মুক্তি পাচ্ছে তাপসী পান্নু অভিনীত ‘থাপ্পড়’ ছবিটি। চিত্রনাট্যের বিষয়ের নতুনত্বে দর্শকদের মন ছুঁয়েছিল ছবিটি। তালিকায় রয়েছে, অজয় দেবগণ ও কাজল অভিনীত, ঐতিহাসিক ছবি ‘তানাজি দ্য আনসাঙ ওয়ারিয়ার’। মুক্তি পাচ্ছে জনপ্রিয় ছবি ‘মলাঙ্গ’। এবং আয়ুষ্মান খুরানার কমেডি ছবি ‘শুভমঙ্গলম জাদা সাবধান’ । প্রথমবার মুক্তির পরেই সাফল্যের স্বাদ পেয়েছিল এই ছবি।

Previous articleঅ্যান্টিবডি ৫ মাসে কমে গেলে ফের সংক্রমণের আশঙ্কা, সতর্কতা ICMR-এর
Next articleমাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির ফল প্রকাশ, মেধাতালিকায় রদবদল