মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির ফল প্রকাশ, মেধাতালিকায় রদবদল

আজ, বুধবার প্রকাশিত হলো মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির ফল। আর এই ফলের জেরে বদলে গেল মাধ্যমিকের মেধা তালিকা। মাধ্যমিকে মেধাতালিকায় নাম ছিল মোট ৮৪ জনের। রিভিউ এবং স্ক্রুটিনির ফল প্রকাশের পর তালিকায় জায়গা করে নিল আরও ৭ জন পরীক্ষার্থী। সব মিলিয়ে চলতি বছর মাধ্যমিকের মেধাতালিকায় নাম রয়েছে ৯১ জনের।

চলতি বছর ১৫ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ হয়।মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে চলতি বছর ২৮ হাজার ৯১২ জন পরীক্ষার্থী রিভিউ এবং স্ক্রুটিনির জন্য আবেদন করেছিলেন। পর্ষদ সূত্রে খবর রিভিউতে ২৩ শতাংশ পরীক্ষার্থীর নম্বর রদবদল হয়েছে। স্ক্রুটিনিতে নম্বর পাল্টেছে ২৪ শতাংশ পরীক্ষার্থীর। মেধাতালিকায় যে নতুন সাতজনের নাম অন্তর্ভুক্ত হয়েছে, তার মধ্যে মালদহের ৩ পরীক্ষার্থী, মুর্শিদাবাদের ১ পরীক্ষার্থী, কলকাতা, জলপাইগুড়ি, বীরভূম এবং বাঁকুড়ার ১ জন করে পরীক্ষার্থী আছে। মালদহের বার্লো গার্লস হাইস্কুলের অঙ্কিতা মণ্ডল অষ্টম স্থান অধিকার করেছে। বহরমপুর জগন্নাথ অ্যাকাডেমির দ্বিজেন্দ্র মোহন ত্রিবেদী এবং মালদহের বার্লো গার্লস হাইস্কুলের রিতায়নী সাহা মেধাতালিকার নবম স্থানে আছে। দশম স্থানে জায়গা করে নিয়েছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর বিদ্যাপীঠ রনিতা বিশ্বাস, জলপাইগুড়ির জলপাইগুড়ি ফণীন্দ্র দেব ইনস্টিটিউশনের দেবর্ষি পাল, বীরভূমের রামপুরহাট জিতেন্দ্র লাল বিদ্যাভবনের সায়ন চক্রবর্তী ও বাঁকুড়ার কেন্দুয়াদহি হাইস্কুলের কৌস্তব ঘোষ।

পর্ষদ জানিয়েছে, যেসব পরীক্ষার্থীরা রিভিউ এবং স্ক্রুটিনি করিয়েছিল, তাদের সংশ্লিষ্ট স্কুল থেকে নতুন মার্কশিট সংগ্রহ করতে হবে। ৩ নভেম্বর থেকে স্কুলগুলি পর্ষদের আঞ্চলিক কার্যালয় থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবে। এদিন দুপুর ১টা থেকে ওয়েবসাইটে ফল জানা যাচ্ছে। ওয়েবসাইটের ঠিকানা-

www.exametc.com
www.results.amarujala.com
www.indiaresults.com
www.results.shiksha

আরও পড়ুন:বুধবার প্রকাশিত হবে মাধ্যমিকের রিভিউ এবং স্কুটিনির ফল

Previous articleপঞ্চমীতে খুলল রাজ্যের সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সগুলি, একনজরে দেখে নিন ছবির তালিকা
Next articleউৎসবের আমেজে জল ঢালতে তৈরি নিম্নচাপ, অকাল বর্ষণে ভাসবে গোটা পুজো