উড়ানের মধ্যেই মৃত্যু করোনা সংক্রমিত মহিলার, যাত্রী নিরাপত্তা ঘিরে প্রশ্ন

উড়ানের মধ্যে ঘটল চাঞ্চল্যকর ঘটনা। বিমানের মধ্যেই মৃত্যু হলো এক মহিলা যাত্রীর। পরে দেখা যায় করোনা পজিটিভ ছিলেন ওই যাত্রী। ঘটনাটি ঘটেছে আমেরিকার বিমান সংস্থা স্পিরিট এয়ারলাইন্সের বিমানে।

সংশ্লিষ্ট বিমান সংস্থা জানিয়েছে এই ঘটনা গত ২৪ জুলাইয়ের। সম্প্রতি তারা এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট প্রকাশ করেছে। জানা গিয়েছে, ডালাস-ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার জন্য লাস ভেগাস থেকে স্পিরিট এয়ারলাইন্সের বিমানে চড়েন। বছর ৩৮ এর মহিলার অবশ্য ভাইরাসের কোনও উপসর্গ ছিল না। হঠাৎই বিমানের মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। জরুরি ভিত্তিতে নিউ মেক্সিকোর আলবুকার্ক ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বিমান অবতরণ করানো হয়। প্রাথমিক চিকিৎসা করা হলেও কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় ওই মহিলার।

বিমান সংস্থা জানিয়েছে, প্রাথমিক পর্যায়ে তাঁর সংক্রমণ ধরা পড়েনি। বিমানবন্দর স্বাস্থ্যকর্মীরা সবরকম চেষ্টা করেন। কিন্তু তা সত্বেও বাঁচানো যায়নি ওই মহিলাকে। মৃত্যুর সময় অবশ্য জানা যায়নি তিনি ভাইরাসে আক্রান্ত। পরবর্তীকালে এই তথ্য সামনে এসেছে। কীভাবে মৃত্যু হলো তার তদন্ত করে ডালাস কাউন্টি বিচারকের কার্যালয়ের জানায়, ওই মহিলার বেশ কিছু শারীরিক সমস্যা ছিল। রিপোর্ট দেখে জানা যায়, ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণেই তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। আর তাতেই মৃত্যু হয়েছে ওই মহিলার।

আরও পড়ুন: কেন কেন্দ্রীয় সরকারি চাকরিতে বাঙালিকে বঞ্চনা? বাংলা পক্ষ সময় চাইল রাজ্যপালের

এখনও সব দেশে চালু হয়নি আন্তর্জাতিক বিমান পরিষেবা। এরইমধ্যে বিমানে করোনা আক্রান্তের মৃত্যু হাওয়ায় উঠছে একাধিক প্রশ্ন। বাকি যাত্রীদের নিরাপত্তা কোথায়? তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। প্রশ্ন উঠছে, কেন মেডিক্যাল রিপোর্ট যাচাই না করে মহিলাকে বিমানে উঠতে দেওয়া হয়েছিল? এই খবর প্রকাশ্যে আসতে বিমান সংস্থার ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে।

Previous articleমহাষষ্ঠীতে মা সারদা জনকল্যাণ-এর উদ্যোগে আদিবাসীদের বস্ত্র-বিতরণ
Next articleপর্যটন ছাড়া অন্য কাজে আসতে পারেন প্রবাসী ও বিদেশিরা, অনুমতি কেন্দ্রের