নামেই করোনা ! উত্তর দিতে দিতে হয়রান ব্রিটেনের এক ব্যক্তি

প্রশ্ন – আপনার নাম ?
উঃ – জিমি করোনা ।

উত্তর শুনেই চমকে উঠলেন সকলে। একি, মস্করা হচ্ছে নাকি? আশপাশ থেকে প্রশ্ন উঠতে লাগল, এমন অতিমারির আবহে ওই নাম কেউ পদবীতে ব্যবহার করে? লোকটা কি পাগল?

না, ব্রিটেনের বাসিন্দা জিমি, পাগল নন। তাঁদের পারিবারিক পদবিই করোনা। ৩৮ বছর বয়সি ওই ব্যক্তি, পেশায় নির্মাণকর্মী। এক সাক্ষাৎকারে জিমি জানিয়েছেন, পূর্বপুরুষ ব্রিটিশ সেনাবাহিনীর সদস্য ছিলেন। বহুদিন বন্দিও ছিলেন নাৎসি ক্যাম্পে।

আরও পড়ুন : মৃত ব্যক্তির ফুসফুস পরিণত হয়েছে চামড়ার বলে, অটোপ্সি রিপোর্ট ঘুম উড়িয়েছে চিকিৎসকদের

সম্প্রতি, গোটা বিশ্বে মারণ করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। এই ভাইরাসের কারণে প্রচুর মানুষের মৃত্যুও হয়েছে। বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ব্রিটেন অন্যতম। জিমি জানিয়েছেন, তাঁর নাম আগে লোকজন জানতেন বটে। তবে এই করোনা ভাইরাসের সংক্রমণের পর থেকে কাউকে নিজের নাম বলতেই ভয় পাচ্ছেন। পাছে ফের অস্বস্তিতে পড়তে হয় তাঁকে।

জিমি জানিয়েছেন, কেউ সোজাসুজি প্রশ্ন করেছেন। তো কেউ আবার এই নিয়ে মজা করতে থাকেন। প্রায়ই তাঁকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয় যে তাঁর পদবী ” করোনা ” কীনা। এর মধ্যে আবার ছেলের চিকিৎসা করাতে গিয়েও বিপাকে পড়েন। তাও এই পদবির কারণেই। শেষপর্যন্ত দেখাতে হয় ছেলের জন্ম শংসাপত্র। যার জেরে বর্তমানে নিজের পাসপোর্ট এবং ব্যাঙ্কের আইডি সঙ্গে রাখতে শুরু করেছেন জিমি।

Previous articleকরোনা ভ্যাকসিন পেতে প্রত্যেক ভারতবাসীর খরচ পড়বে ১৪৭ টাকা
Next articleমহাষ্টমীর সন্ধ্যায় রাজ্যপাল যাচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়ি