পুরোপুরি সুস্থ, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক

Kapil Dev discharged from hospital

পুরোপুরি সুস্থ বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ক কপিলদেব রামলাল নিখাঞ্জ। তাঁকে আগেও দমিয়ে রাখা যায়নি। এবার তিনি প্রমাণ করলেন তাঁকে দমিয়ে রাখা যায়না। ১৯৮৩’র বিশ্বকাপ দেখিয়েছিলেন তিনি। হৃদরোগে আক্রান্ত হওয়া ‘হরিয়ানা হ্যারিকেন’কে ছেড়ে দেওয়া হল হাসপাতাল থেকে কারণ এখন তিনি পুরোপুরি সুস্থ। টুইট করে জানালেন চেতন শর্মা।

চেতন টুইট করে জানান,”ডাঃ অতুল মাথুর কপিলজির অ্যাঞ্জিওপ্লাস্টি করেছেন। তিনি এখন পুরোপুরি সুস্থ। তাঁকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।” সঙ্গে কপিল দেবের একটি ছবিও পোস্ট করেন তিনি। ছবিটিতে ‘হরিয়ানা হ্যারিকেন’এর সঙ্গে ছিলেন দিল্লির ওখলা রোডের বেসরকারি হাসপাতালের এক চিকিৎসক।

২৩ অক্টোবর দুপুরে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন ৬১ বছরের কপিলদেব। এরপরই তাঁকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাঃ অতুল মাথুর তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করেন। দীর্ঘদিন ধরেই তিনি ডায়াবেটিসে ভুগছিলেন।

উল্লেখ্য, দেশের হয়ে ১৩১টি টেস্ট খেলেছেন কপিল। করেছেন ৫২৪৮ রান, নিয়েছেন ৪৩৪টি উইকেট। এছাড়া ২২৫টি ওয়ানডে খেলে ২৫৩টি উইকেট নেওয়ার পাশাপাশি ৩৭৮৩ রান করেন। তবে তাঁর কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য সাফল্য হল ১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয়। এরপর ক্রীড়া ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন তিনি।

১৯৭৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক কপিলদেবের। ১৯৮৩ সালে লর্ডসে ক্রিকেট ইতিহাসের অন্যতম চমকপ্রদ ঘটনা ঘটিয়েছিল কপিলের নেতৃত্বাধীন ভারত। মাত্র ১৮৩ রানের পুঁজি নিয়ে সেই সময়ের ভয়ঙ্কর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম বার বিশ্বকাপ জিতেছিল ভারত। ওই টুর্নামেন্টেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭৫ রানের ঝকঝকে ইনিংসও খেলেন কপিল। ১৩১টি টেস্টে মোট ৪৩৪টি উইকেট রয়েছে কপিলের ঝুলিতে। ২২৫টি এক দিনের ম্যাচে ২৫৩টি উইকেটও পেয়েছেন তিনি। টেস্টে এই অলরাউন্ডার করেছেন ৫ হাজার ২৫৮ রান। এক দিনের ক্রিকেটে তাঁর রয়েছে ৩ হাজার ৭৮৩ রান।

আরও পড়ুন-নারিন-বরুণের ব্যাট-বলে মরুঝড়! বেসামাল দিল্লি

Previous articleপাহাড়ে বিনয়-অনীত শিবিরের মিছিল, পাল্টা প্রস্তুতি গুরুং অনুগামীদের
Next articleএনকাউন্টার নেশার মতো! চিনে নিন ‘পুলিশের ডনদের’