করোনা আবহে একাদশীতেও বাবুঘাটে মধ্যরাত পর্যন্ত চলবে প্রতিমা বিসর্জন

দশমীর পর আজ একাদশীতেও ঘাটে ঘাটে চলছে ঠাকুর বিসর্জন। সেইমতো সকাল থেকেই বাবুঘাটে প্রতিমা বিসর্জন করা হচ্ছে। বাবুঘাট পর্যবেক্ষণের জন্য বাবুঘাটে হাজির রয়েছেন কলকাতা কর্পোরেশনের বিদায়ী মেয়র পরিষদ দেবাশিস কুমার। গতকাল সোমবার দশমীর দিন সারাক্ষণ ছিলেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম ।

পুরসভার তথ্য অনুযায়ী, সোমবার দশমীর দিন কলকাতার বেশিরভাগ প্রতিমা নিরঞ্জন করা হয়ে গেছে। প্রায় ৫০ শতাংশ প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে মধ্যরাত পর্যন্ত। এমনটি জানিয়েছেন দেবাশিস কুমার। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, প্রতিমা নিরঞ্জনের পর কলকাতা কর্পোরেশনের পক্ষ থেকে মাতৃমূর্তির কাঠামো তুলে ফেলা হচ্ছে। শুধু তাই নয়, গঙ্গাবক্ষে ভাসমান ফুল-বেলপাতা সরিয়ে ফেলা হচ্ছে এবং সেগুলোকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র।

করোনা আবহে বিসর্জনে প্রতি একঘন্টা অন্তর অন্তর বাবুঘাট এবং তার পার্শ্ববর্তী স্থানগুলি জীবাণুমুক্ত করার কাজ করা হচ্ছে। প্রতিমা নিরঞ্জনের সময় প্রত্যেককে ব্যবহার করতে হচ্ছে মাস্ক, সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে এবং প্রতিটি ঠাকুরের সঙ্গে পাঁচ থেকে ছয় জনের বেশি যেন না থাকে সেই বিষয়ে নজর দেওয়া হচ্ছে। এদিনও মধ্যরাত পর্যন্ত প্রতিমা নিরঞ্জন করা হবে বলে জানা গিয়েছে।

আরও  পড়ুন-শারদোৎসবে রাজ্যে আরও ৪ বিশেষজ্ঞ চিকিৎসকের মৃত্যু

 

Previous articleইংরেজবাজারের রেল কোয়ার্টারে কর্মীর রহস্য মৃত্যু
Next articleশুটিং করতে গিয়ে আহত অমিতাভ! কেমন আছেন? জানালেন অভিষেক