গড়ফায় প্রতিবাদী প্রৌঢ়ের মৃত্যুতে উত্তেজনা

মৃত্যু হল গড়ফার প্রতিবাদী প্রৌঢ়ের। দুর্গাপুজোর ষষ্ঠীর সকালে দক্ষিণ কলকাতার গড়ফার মণ্ডলপাড়ায় মদ্যপানের আসর বসেছিল। সেখানে ছিল এক কিশোরও। বাড়ির লোক জানতে পেরে কিশোরটিকে আনতে যান। অভিযোগ, সেই সময় বাধা দেন মত্ত যুবকরা। যদিও স্থানীয় বাসিন্দাদের মধ্যস্থতায় সেই সময় কিশোরটিকে বাড়ি ফিরিয়ে নিয়ে যায় তার পরিবার। কিন্তু সেই দিন রাতে ফের ঝামেলা বাঁধে। অভিযোগ ওই কিশোরের মামা আকাশ বাহাদুরকে মণ্ডলপাড়ার রাস্তায় আটকে মারধর করে ওই মদ্যপ যুবকেরা। তাঁকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন কানাই নস্কর নামে স্থানীয় এক প্রৌঢ়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার, হাসপাতালে মৃত্যু হয় কানাই নস্করের। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে মণ্ডলপাড়া এলাকা।

ষষ্ঠীর রাতের ঘটনায় আকাশ বাহাদুর ও কানাই নস্কর ছাড়াও দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন অনেক স্থানীয় বাসিন্দা। প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কানাই নস্করকেও ছেড়ে দেওয়া হয়। এরপর বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু বৃহস্পতিবার বিকেলে ফের অসুস্থ বোধ করায় তাঁকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই বৃহস্পতিবার রাতে প্রৌঢ়ের মৃত্যু হয়।

সেই খবর ছড়িয়ে পড়তেই শুক্রবার সকাল থেকেই উত্তপ্ত হতে শুরু করে গড়ফা এলাকা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন স্থানীয় বাসিন্দারা। যদিও দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করার প্রতিশ্রুতি দিয়েছে স্থানীয় থানা।

আরও পড়ুন-মণীশ খুনের ঘটনায় পাঞ্জাব থেকে গ্রেফতার আরও ২ শার্প শ্যুটার

Previous articleবিয়ের পর থেকে টাকা চাইতেন, আত্মঘাতী হওয়ার হুমকিও দেন পুত্রবধূ
Next articleআকাশছোঁয়া দাম, আলুর বীজ কিনতে গিয়ে দিশেহারা চাষিরা