অভিনন্দনের মুক্তির ঘটনায় বিকৃত করা হচ্ছে সত্য, পাল্টা ভারতের বিরুদ্ধে অভিযোগ পাকিস্তানের

বুধবার জাতীয় সংসদ ভবনে পাকিস্তানের সাংসদ জানিয়েছিলেন, অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছিল পাকিস্তান। আন্তর্জাতিক মহলে সেই খবর ছড়িয়ে পড়তেই, মুখরক্ষা করতে আসরে নামল পাকিস্তান। ড্যামেজ কন্ট্রোলের মরিয়া চেষ্টায় পাকিস্তানি সেনার তরফে দাবি করা হল, ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ‘মুক্তির’ ঘটনায় প্রকৃত তথ্য বিকৃত করা হচ্ছে।

আরও পড়ুন : ভারতের প্রত্যাঘাতের ভয়েই অভিনন্দন বর্তমানকে ছেড়েছিল পাকিস্তান, বিস্ফোরক স্বীকারোক্তি পাক সাংসদের

বৃহস্পতিবার তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডাকেন ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস মেজর জেনারেল বাবর ইফতিকার। তিনি দাবি করেন, ‘একটি দায়িত্ববান রাষ্ট্রের পরিণত প্রতিক্রিয়া’ হিসেবে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ছাড়া হয়েছিল। তিনি বলেন, ” বুধবার একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে অভিনন্দন বর্তমানের মুক্তি সংক্রান্ত তথ্য বিকৃত করার চেষ্টা করা হয়েছে।” শুধু তাই নয়, ইমরানের বিদেশমন্ত্রীর ‘পা কাঁপার’ তত্ত্বের ভিত্তিতে তিনি দাবি করেন, ভারত নাকি ‘আতঙ্কিত’ হয়ে পড়েছিল।

পাকিস্তানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরি দাবি করেছেন, শান্তির বার্তা দিতেই পাকিস্তান অভিনন্দন বর্তমানে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ার জন্য কোনও চাপ দেওয়া হয়নি বলেই জানা গিয়েছে। এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, শান্তির বার্তা দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। আর সেটা গ্রহণযোগ্য হয়েছে আন্তর্জাতিক মহলে।

আরও পড়ুন : মিথ্যাচার ফাঁস হতেই পুলওয়ামা নিয়ে নির্লজ্জ ইউটার্ন পাক মন্ত্রীর!

প্রসঙ্গত, বুধবার একটি বিবৃতিতে মুসলিম লিগ নওয়াজ নেতা আয়াজ সাদিক বলেন, অভিনন্দন বর্তমানকে ফেরানো হয়েছে মূলত প্রত্যাঘাতের ভয়েই। তিনি স্বীকার করেন, ” পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি উচ্চ পর্যায়ের বৈঠকে বলেছিলেন, নির্দিষ্ট দিনে রাত ন’টার মধ্যে অভিনন্দনকে মুক্তি না দিলেই ভারত হামলা শুরু করবে। এমনকি সেদিন নাকি ওই আর্মি চিফ টেনশনে ঘামছিলেন, তাঁর হাঁটু কাঁপছিল।” সেই খবর প্রকাশ করে পাকিস্তানের নামী সংবাদমাধ্যম ‘দুনিয়া নিউজ’।

Previous articleআরোগ্য সেতু: RTI-এর জবাব না মেলায় আধিকারিকদের বিরুদ্ধে কড়া মন্ত্রক
Next articleএখন বিশ্ববাংলা সংবাদের মুখোমুখি হয়ে সরাসরি সম্প্রচারে যা বললেন নারদকর্তা ম্যাথু স্যামুয়েল