মিথ্যাচার ফাঁস হতেই পুলওয়ামা নিয়ে নির্লজ্জ ইউটার্ন পাক মন্ত্রীর!

এই হল পাকিস্তান আর ইমরান খানের সরকার। সংসদে দাঁড়িয়ে সর্বসমক্ষে জম্মু -কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা চালানোর কৃতিত্ব দাবি করার পর এখন পাকিস্তানের মন্ত্রী বলছেন, আমার কথার ভুল ব্যাখ্যা হচ্ছে, ওটা বলতে চাইনি। ঘরে- বাইরে বিতর্ক তৈরি হতেই নির্লজ্জ ভোল বদল ইমরান খান সরকারের মন্ত্রীর। একটা মিথ্যা ঢাকতে এখন আরও মিথ্যা বলতে হচ্ছে। এতে আরও স্পষ্ট হচ্ছে জঙ্গিদের মদতদাতা পাক সরকারের ষড়যন্ত্রকারী ভূমিকা। সব মিলিয়ে পুলওয়ামা কাণ্ডে পাকিস্তানের জড়িত থাকার অভিযোগ সত্যি বলে প্রমাণিত হচ্ছে বিশ্ববাসীর কাছেও।

বৃহস্পতিবার কী বলেছিলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী? খোদ পাকিস্তানের পার্লামেন্টে দাঁড়িয়ে এক বিতর্কের জবাবী বক্তৃতায় পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, “হামনে হিন্দুস্তান কো ঘুসকে মারা।” অর্থাৎ আমরা ভারতে ঢুকে মেরেছি। মন্ত্রীর স্পষ্ট স্বীকারোক্তি , পুলওয়ামার সাফল্য হল ইমরান খানের নেতৃত্বে গোটা দেশের সাফল্য। আমরা সবাই এই সাফল্যের ভাগীদার। গতকাল মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর এই বিস্ফোরক স্বীকারোক্তির পর তুমুল বিতর্ক শুরু হয়। পাক মন্ত্রীর কথাতেই সর্বসমক্ষে আরও একবার স্পষ্ট হয়ে যায়, পুলওয়ামায় ভয়ঙ্কর জঙ্গি হামলায় ৪০ জন ভারতীয় জওয়ানের শহিদ হওয়ার জন্য দায়ী জঙ্গি রাষ্ট্র পাকিস্তানই। অথচ ওই ঘটনার পরপরই চিরাচরিত মিথ্যাচারের রেকর্ড অনুযায়ী ইমরান খানের প্রশাসন তখন দায় অস্বীকার করেছিল। এবার সেই মিথ্যাচারের পর্দা ফাঁস করলেন খোদ সরকারের মন্ত্রী ফাওয়াদ চৌধুরীই। সংসদে পাক মন্ত্রীর এই স্বীকারোক্তির পর পাকিস্তানের জঙ্গি কার্যকলাপ তথা পুলওয়ামার ঘটনা সম্পর্কে পাক সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক স্তরে চাপ বাড়ানো এখন সহজ হবে ভারতের পক্ষে। আর সেই বিপদের গন্ধ পেয়েই মন্ত্রী মহোদয় ফের আর একদফা মিথ্যা বলতে নেমেছেন। তাঁর সাফাই, পুলওয়ামার ঘটনার পর বালাকোটে যা হয়েছিল এবং তখন পাকিস্তান যেভাবে তার জবাব দিয়েছে সেই প্রসঙ্গেই কথাগুলি বলেছেন। যদিও মন্ত্রীর এই হাস্যকর ব্যাখ্যা ধোপে টিকছে না। কারণ গতকাল তিনি স্পষ্ট ভাষায় পুলওয়ামার নাম করে নিজেদের কৃতিত্ব দাবি করেছিলেন।

প্রসঙ্গত, জম্মু – কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলায় শহিদ হন ৪০ জন ভারতীয় জওয়ান। ঘটনার পর পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ হামলার দায় নিলেও পাক প্রশাসন এর সঙ্গে নিজেদের সম্পর্ক থাকার কথা অস্বীকার করে। যদিও শুরু থেকেই ভারতের অভিযোগের তির ছিল ইমরান খান প্রশাসনের বিরুদ্ধে। কিন্তু এবার স্বয়ং পাক মন্ত্রীই নিজেদের সরকারের মিথ্যাচার তথা ঘৃণ্য ষড়যন্ত্র ফাঁস করেছেন। পার্লামেন্টে দাঁড়িয়ে শুধু দায় স্বীকারই নয়, উল্টে ভারতীয় জওয়ানদের খুন করাকে সাফল্য হিসাবে বর্ণনা করে কৃতিত্বও দাবি করেছেন।

আরও পড়ুন-সোশ্যাল মিডিয়া সংকট, টুইটার-ফেসবুক-গুগল কর্তাকে তোপ মার্কিন সিনেটরদের

Previous articleভয় দেখিয়ে যুবকের কাছ থেকে টাকা ছিনতাই, গ্রেফতার চার যৌনকর্মী
Next articleবাবাকে খুন করে প্রমাণ লোপাটের চেষ্টায় ক্রাইম সিরিয়াল দেখল ছেলে