মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে শিবসেনার তুরুপের তাস উর্মিলা মাতণ্ডকর

উদ্ধব ঠাকরের শিবসেনার হাত ধরেই ফের রাজনীতিতে ফিরতে চলেছেন অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর। গত লোকসভা নির্বাচনে ঘটা করে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। কিন্তু লোকসভা নির্বাচনে হেরে যাওয়ার পর কংগ্রেস ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন উর্মিলা। আর তার কারণ হিসেবে কংগ্রেসের বিরুদ্ধে দলাদলির অভিযোগ তুলেছিলেন।

আবারও রাজনীতিতে ফিরতে চলেছেন তিনি। সব ঠিক থাকলে মহারাষ্ট্রে কংগ্রেসের শরিক দল শিব সেনার হাত ধরেই কামব্যাক করবেন উর্মিলা। বিশেষজ্ঞ মহলের ধারণা, কঙ্গনা রানাউতের বিপক্ষ হিসেবে তাঁকে সামনে রাখার পরিকল্পনা রয়েছে মহারাষ্ট্রের শাসক দলের। কারণ, ইতিমধ্যেই নানান ইস্যুতে কঙ্গনার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছেন উর্মিলা। কঙ্গনাকে কেন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। পাল্টা উর্মিলাকে আবার ‘সফট পর্ন স্টার’ বলে কটাক্ষ করেছিলেন কঙ্গনা। এরকমই কিছু ঘটনা ঘটার কারণেই, অভিনেত্রী মহারাষ্ট্রের শাসক দলের নেক নজরে পড়েছেন বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। শোনা যাচ্ছে, তাঁকে দলের অন্যতম মুখপাত্র হিসেবেও তাঁকে নিয়োগ করা হতে পারে।

আরও পড়ুন : ব্যাঙ্কে মনের মতো চাকরি পেয়েও আত্মহত্যা যুবকের, কারণ জানলে আঁতকে উঠবেন

শিবসেনার প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, ” মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির ‘কোটা’র মাধ্যমে মহারাষ্ট্রের বিধান পরিষদে প্রার্থী হিসেবে বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরকে বেছে নিয়েছে শিব সেনা। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে নিজে কথা বলেছেন উর্মিলার সঙ্গে। অভিনেত্রী প্রার্থী হতে রাজি হয়েছেন।

প্রসঙ্গত, রাজ্য বিধানসভার উচ্চকক্ষের জন্য রাজ্যপালের কোটায় ভগৎ সিংহ কোশিয়ারির কাছে ১২ জনের নাম সুপারিশ করার কথা শিবসেনা নেতৃত্বাধীন ‘মহা বিকাশ অঘরি’ জোটের। সেই হিসেবে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস, প্রত্যেক দল থেকেই তিন জন করে সদস্য মনোনীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কংগ্রেসের তরফে কাদের নাম সুপারিশ করা হয়েছে তা এখনও জানা যায়নি। উর্মিলা ছাড়া বাকিদের নাম এখনও সামনে আনেনি শিবসেনাও।

আরও পড়ুন : বিজেপিতে যোগ দিলে তুলনায় বেশি আসন বিজেপি ছাড়বে শুভেন্দুকে

এর আগে কংগ্রেসের তরফে অভিনেত্রীর নাম মনোনয়ন করা হবে বলে জানা গিয়েছিল। কিন্তু দল ছেড়ে বেরিয়ে যাওয়ায় উর্মিলাকে নিয়ে কংগ্রেস নেতারা ইতস্তত করছিলেন। সেই সুযোগে শিবসেনাই অভিনেত্রীকে মনোনীত করার সিদ্ধান্ত নেয়। তবে কংগ্রেসের সঙ্গ ছাড়লেও সুযোগ পেলে ভবিষ্যতে ফের মানুষের সেবায় নিজেকে ব্রতী করে তুলবেন বলে আগেই জানিয়েছিলেন উর্মিলা। এখন দেখার সুযোগের সদব্যবহার কতটা করতে পারেন তিনি।

Previous articleমল্লারপুর থানার নাবালকের অস্বাভাবিক মৃত্যুতে উচ্চ পর্যায়ের বৈঠক
Next articleরাজ্যে ৩৫৬ ধারা জারির পক্ষেই ঘুরিয়ে সওয়াল রাজ্যপালের