লক্ষ্য একুশের যুদ্ধ: এবার ‘যোগদান মেলা’ বিজেপির

সামনে কঠিন লড়াই। আর সেই লড়াই জিততে ইতিমধ্যেই ঘর গোছানো শুরু করে দিয়েছে রাজ্যের গেরুয়া শিবির। রাজ্যের পরিবহনমন্ত্রী তথা দাপুটে তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী একের পর এক অরাজনৈতিক কর্মসূচি অন্যতম চর্চার কারণ হয়ে উঠেছে সাম্প্রতিক সময়ে। তার দলত্যাগের সম্ভাবনাও জোরালো হয়ে উঠেছে। এসব কিছুর মাঝেই আগামী ৫ ও ৬ নভেম্বর রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার এই সফরকে কেন্দ্র করে ও বেড়েছে রাজনৈতিক চাপানউতোর। এর ঠিক পর আগামী ৮ নভেম্বর শুধুমাত্র পূর্ব মেদিনীপুরে বিজেপিতে যোগদানের একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে জেলা বিজেপির তরফে।

বিজেপির সূত্রে জানা যাচ্ছে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেওয়ার এই অনুষ্ঠান কর্মসূচি শুরু হবে পূর্ব মেদিনীপুর হলদিয়া ও ভগবানপুরে। এ প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতির নবারুণ নায়েক বলেন, ‘তৃণমূল, সিপিএম-সহ অন্য রাজনৈতিক দলের নেতা-কর্মী-সমর্থকরা আমাদের দলে যোগদান করার জন্য আবেদন জানিয়েছেন। দলীয়ভাবে সবকিছু খতিয়ে দেখে আমাদের দলে যোগদানের জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। ৮ নভেম্বর হলদিয়া ও ভগবানপুরে এই কর্মসূচি হবে। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দলবদলের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।’ পাশাপাশি দলীয় সূত্রে জানা গিয়েছে প্রাথমিকভাবে ৫ নভেম্বর এই কর্মসূচির দিনক্ষণ স্থির করা হয়েছিল পরে অবশ্য অমিত শাহের রাজ্য সফরের কারণে এটি পিছিয়ে ৮ নভেম্বর করা হয়।

আরও পড়ুন:নেতাদের বক্তব্য কতখানি সঠিক, তা যাচাই করতেই রাজ্য সফরে শাহ

প্রসঙ্গত গতবছর লোকসভা নির্বাচনের পর জেলায় জেলায় সদস্য সংগ্রহ অভিযানে নেমেছিল রাজ্য বিজেপি। পূর্ব মেদিনীপুর এই অভিযানে ভালো সারা পেয়েছিল তারা। চলতি বছরেও রাজের একাধিক জেলায় চালানো হয়েছে এই সদস্য সংগ্রহ অভিযান। তবে সামনে বিধানসভা নির্বাচন সেই উপলক্ষে দলের শক্তি বৃদ্ধিতে সদস্যদের ভূমিকা ভালোভাবে খতিয়ে দেখছে গেরুয়া শিবির। বিভিন্ন দল থেকে বিজেপিতে যোগদানের জন্য আবেদন জানাচ্ছেন অনেকেই। দলত্যাগী ইচ্ছুক সেই সমস্ত ব্যক্তিদের হাতে গেরুয়া পতাকা ধরিয়ে একুশের লক্ষ্যে সৈন্যদল বাড়াতে উঠে পড়ে লেগেছে বিজেপি শিবির।

Previous articleসৌজন্যে কোভিড, ভার্চুয়াল মাধ্যমেই ৫৫ তম জন্মদিন পালন কিং খানের
Next articleস্পেশাল ট্রেনে ওঠার দাবি: দফায় দফায় বিক্ষোভ হুগলিতে