কুমিল্লায় ঘর পুড়ল ১০টি হিন্দু পরিবারের, মৌলবাদের সমালোচনা অধীরের

বাংলাদেশের কুমিল্লায় ১০টির বেশি হিন্দু পরিবারের ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় মৌলবাদীর বিরুদ্ধে সুর চড়লেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তিনি বলেন, এই ধরনের আক্রমণ সবসময় নিন্দনীয়। স্যোশাল মিডিয়ায় পোস্টে জেরেই এই হামলা বলে অভিযোগ।

৩১ অক্টোবর ফেসবুকে মহম্মদের ব্যঙ্গচিত্র নিয়ে ফরাসী প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়েছিলেন দুই বাংলাদেশি নাগরিক শঙ্কর দেবনাথ ও অনীক ভৌমিক। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে তাঁদের গ্রেফতার করে পুলিশ। কিন্তু তারপরেও ইসলাম অবমাননার অভিযোগে ওই দুজনের পাশাপাশি অন্য হিন্দুদের ঘরবাড়ি ভেঙে দেয় মৌলবাদীরা। বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ১০টিরও বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত। বাংলাদেশ সরকারের দাবি, কোন কোন গোষ্ঠী হিংসা ছড়িয়ে অস্থিরতা তৈরি করতে চাইছে। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সরকারের ভূমিকা প্রশংসা করেছেন অধীর চৌধুরী। তিনি বলেন, মৌলবাদীরা এই ধরনের আক্রমণ চালাচ্ছে। তবে তা কড়া হাতে দমনের চেষ্টা করছে বাংলাদেশ সরকার। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ক্রমেই উন্নতি হচ্ছে। তবে সে দেশে হিন্দুদের নিরাপত্তার বিষয় নজর দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছেন কংগ্রেস সাংসদ।

আরও পড়ুন- অমিত সফর: পেটপুজো আদিবাসী-মতুয়া বাড়িতে, ঠাকুর পুজো দক্ষিণেশ্বরে

Previous articleঅমিত সফর: পেটপুজো আদিবাসী-মতুয়া বাড়িতে, ঠাকুর পুজো দক্ষিণেশ্বরে
Next articleএবার করোনা আক্রান্ত মেডিকেল কলেজের অধ্যক্ষ