শুভেন্দুর সমর্থনে শিলিগুড়িতে একাধিক নীল-সাদা ফ্লেক্স, সৌজন্যে `গর্বিত দাদার অনুগামী`রা

দক্ষিণ ছাড়িয়ে এবার উত্তর। এবার খাস শিলিগুড়ি শহরের একাধিক জায়গায় শুভেন্দু অধিকারীর ছবি সম্বলিত ফ্লেক্স টাঙানো হল। সৌজন্যে ‘আমরা দাদার অনুগামী’। শুভেন্দুর জন্য ভীষণ গর্বিত সেটা স্পষ্ট করে লেখা। সঙ্গে ফ্লেক্সগুলিতে দার্জিলিং জেলা লেখা রয়েছে। কিন্তু তৃণমূলের প্রতীক বা নেত্রীর কোনও ছবি নেই। তবে ‘আমরা দাদার অনুগামী‘ বা বা ‘আমরা গর্বিত‘ শব্দবন্ধ লেখা হয়েছে নীল-সাদা রঙেই।

আরও পড়ুন : বুদ্ধবাবুর আমরা-ওরা আর ২৩৫-এর দম্ভ মনে করিয়ে কীসের ইঙ্গিত দিলেন শুভেন্দু?

বৃহস্পতিবার, সকাল থেকে শিলিগুড়ির হাসমি চক, জলপাইমোড়, এসএফ রোড সহ অন্তত ৭টি এলাকায় ফ্লেক্স দেখা যায়। শিলিগুড়িতে তৃণমূলের পুরানো কর্মীদের মতে, সম্ভবত বুধবার রাতেই ফ্লেক্সগুলি টাঙানো হয়েছে। সূত্রের খবর, যে সব জায়গায় ফ্লেক্স টাঙানো হয়েছে, তার আশপাশে নানা বাড়িতে, ব্যবসায়িক প্রতিষ্ঠানের বাইরে থাকা সিসি ক্যামেরা থেকে কে বা কারা কখন ওই কাজ করেছেন তা বোঝার চেষ্টা করছেন দলেরই একাধিক নেতা।

ঘটনা হল, শিলিগুড়িতে তৃণমূলের কয়েকজন নেতা শুভেন্দুর অনুগামী হিসেবে পরিচিত। তাঁরা দীর্ঘদিন ধরে দলের গুরুত্বপূর্ণ কোনও দায়িত্ব পান না। সেটা নিয়েও দলের মধ্যে আলোচনা চলছে। শুভেন্দু অনুগামী এক নেতা পুরভোটে টিকিট পাওয়ার কাছাকাছি যাওয়ার পরেও তাঁকে ফিরিয়ে দেওয়া বলেও অভিযোগ। আবার ক্রীড়াপ্রেমী এক তৃণমূলের নেতাকেও কোণঠাসা করে রাখার অভিযোগ রয়েছে দলের একাংশের।

আরও পড়ুন : এবার অনুব্রতর খাসতালুকে পোস্টার ‘শুভেন্দুর অনুগামী’দের

সম্প্রতি তৃণমূলের যুব সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বপ্রাপ্ত এক নেতার কয়েকজন অনুগামী জানান, তাঁরাও শুভেন্দু কী করেন সে দিকে তাকিয়ে রয়েছেন। তবে এখনই যে কেউ দল ছাড়ার কথা ভাবছেন না সেটাও ওই শুভেন্দু অনুগামীরা জানিয়েছেন। যদিও ফ্লেক্সের বার্তা সম্পূর্ণ স্পষ্ট নয় বলেও শুভেন্দুর অনুগামী বলে পরিচিত কয়েকজন দাবি করেছেন। তাঁরা কয়েকজন জানান, শুভেন্দুর জন্য গর্বিত বললেই সব স্পষ্ট হয় না। কেন গর্বিত লিখলে বার্তাটা আরও স্পষ্ট হতো বলে মনে করেন তাঁরা।

Previous articleঅর্ধাঙ্গিনীকে পাশে নিয়েই ৩২-এ পা বিরাটের
Next articleজয়ের দোরগোড়ায় ডেমোক্র্যাট বাইডেন, ফের কোর্টের হুমকি ট্রাম্পের