হেলিকপ্টারে উড়ে এসে জুড়ে বসে দক্ষিণেশ্বরে গিয়েও রাজনীতি করছেন, অমিতকে কটাক্ষ ফিরহাদের

ফের একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সর্বভারতীয় বিজেপির “সেকেন্ড ম্যান” অমিত শাহের বঙ্গ সফরকে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন আবারও বিজেপিকে নিয়ে কড়া সমালোচনা করে ফিরহাদ বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার জন্য যা করেছেন, তা মানুষ জানে। আর বিজেপি দেশজুড়ে যা করছে সেটাও ভারতবাসী জানে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার জন্য সবুজ সাথী-কন্যাশ্রী-সহ অনেক প্রকল্প নিয়ে এসেছেন, বাংলার মানুষের কাছে তাঁর গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত। কিন্তু বিজেপি কিছুই করতে পারেনি। বরং এগুলো থেকে নকল করার চেষ্টা করে “বেটি বাঁচাও বেটি পড়াও” শুরু করেছিল। কিন্তু তা একেবারেই মুখ থুবড়ে পড়েছে।”

এখানেই শেষ নয়। সুর চড়িয়ে ফিরহাদ বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহু আন্দোলনের মধ্যে দিয়ে এই জায়গায় এসেছেন। রাজনীতিতে এসে বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে জায়গা করছেন। তিনি অমিত শাহের মত হেলিকপ্টারে উড়ে এসে জুড়ে বসেননি।”

অমিত শাহকে তোপ দেগে ফিরহাদ বলেন, “বাংলার সংস্কৃতি সম্পর্কে ভালো করে জানা উচিত ছিল অমিত শাহের। এদিন দক্ষিণেশ্বরে গিয়ে যে ভাষায় কথা বলেছেন তা লজ্জার-ঘৃণার। তোষণ নিয়ে কথা বলেছেন অমিত শাহ।এ রাজ্যের সংস্কৃতি কোনও জ্ঞান থাকলে দক্ষিণেশ্বরের মতো জায়গায় গিয়ে রাজনীতির কথা তিনি উচ্চারণ করতেন না। এই বাংলায় শিক্ষিত এবং চেতনাসম্পন্ন মানুষ বসবাস করেন। তাঁরা আসল সকলে সব উপলব্ধি করতে পারেন। বাংলার মানুষ এদের প্রত্যাখ্যান করবে।”

আরও পড়ুন- বিহারের থেকে বড় ‘টার্গেট’ বাংলা, স্পষ্ট স্বীকারোক্তি অমিত শাহর

Previous articleবিহারের থেকে বড় ‘টার্গেট’ বাংলা, স্পষ্ট স্বীকারোক্তি অমিত শাহর
Next articleবিধানসভা স্বাধিকারভঙ্গ মামলায় ‘রক্ষাকবচ’ পেলেও আত্মহত্যা প্ররোচনায় জামিন অধরাই অর্ণবের