বিধানসভা স্বাধিকারভঙ্গ মামলায় ‘রক্ষাকবচ’ পেলেও আত্মহত্যা প্ররোচনায় জামিন অধরাই অর্ণবের

আত্মহত্যায় প্ররোচনা মামলায় বম্বে হাইকোর্টে শুক্রবারও জামিন পেলেন না রিপাবলিক টিভির সঞ্চালক অর্ণব গোস্বামী। তবে একই দিনে কিছুটা স্বস্তি পেলেন তিনি। অর্ণব গোস্বামীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ দিয়েছিল মহারাষ্ট্র বিধানসভা। সেই মামলায় শীর্ষ আদালতে রক্ষাকবচ পেলেন এই সাংবাদিক। আদালতের তরফ স্পষ্ট জানানো হয়েছে ওই মামলায় গ্রেপ্তার করা যাবে না অর্ণব গোস্বামীকে। তাই নয় শীর্ষ আদালতের তরফে শোকজ নোটিশ ধরানো হয়েছে বিধানসভার সচিবকেও।

ঘটনার সূত্রপাত সুশান্ত সিং রাজপুত মামলায় সংবাদ পরিবেশনকে কেন্দ্র করে। অভিযোগ তোলা হয় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠ‍াকরে ও এনসিপি সভাপতি শরদ পাওয়ার সম্পর্কে ‘অবমাননাকর’ মন্তব্য করেছেন তিনি। এই প্রেক্ষিতেই মহারাষ্ট্র বিধানসভার তরফে নোটিস পাঠানো হয়েছিল অর্ণব গোস্বামীকে। যদিও সেই নোটিশের বিরোধিতা করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন ওই সাংবাদিক। শুক্রবার সেই মামলাতেই স্বস্তি পেলেন অর্ণব। তবে এই মামলায় স্বস্তি পেলেও আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে গ্রেফতারের ঘটনায় বিপদ ক্রমশ বাড়ছে অর্ণব গোস্বামীর।

আরও পড়ুন:হেলিকপ্টারে উড়ে এসে জুড়ে বসে দক্ষিণেশ্বরে গিয়েও রাজনীতি করছেন, অমিতকে কটাক্ষ ফিরহাদের

২০১৮ সালে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে সম্প্রতি গ্রেপ্তার হয়েছেন অর্ণব গোস্বামী। সেই মামলায় এদিনও স্বস্তি পেলেন না তিনি। বম্বে হাইকোর্টের বিচারপতি এস এস শিন্দে এবং বিচারপতি এম এস কার্নিকের বেঞ্চ জানান, শনিবার এই মামলার পরবর্তী শুনানি হবে। কারণ এদিন দু’পক্ষের সওয়াল শোনা সম্ভব হয়নি। যদি অর্নবের পক্ষের আইনজীবী তরফে এদিন আদালতকে জানানো হয় আত্মঘাতী ওই দুই জনের সঙ্গে অর্ণব গোস্বামী শুধুমাত্র অর্থনৈতিক সম্পর্ক ছিল। ফলে প্ররোচনা দেওয়া তার পক্ষে অসম্ভব।

Previous articleহেলিকপ্টারে উড়ে এসে জুড়ে বসে দক্ষিণেশ্বরে গিয়েও রাজনীতি করছেন, অমিতকে কটাক্ষ ফিরহাদের
Next articleএবার করোনা আক্রান্ত রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব