ধীরেধীরে সুস্থ হয়ে উঠছেন ফুটবলের রাজপুত্র, বাড়ি ফেরার আবদার চিকিৎসকের কাছে

দিন দুয়েক আগে মানসিক অবসাদের কারণে দিয়েগো মারাদোনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে মারাদোনার। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, মারাদোনার মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে অস্ত্রোপচার করা হয়। দিয়েগোর মাথার অস্ত্রোপচার সফল ভাবে সম্পন্ন হয়েছে বলেও জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকরা। অস্ত্রোপচার সফল হওয়ায় মারাদোনাকে নিয়ে আপাতত কোনও ঝুঁকি নেই বলেই চিকিৎসকরা আশ্বস্ত করেছেন। আপাতত ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন ফুটবল কিংবদন্তি।
গত শুক্রবার ৬০তম জন্মদিন পালন করা আর্জেন্টাইন কিংবদন্তি শারীরিকভাবে অসুস্থ বোধ করায় সোমবার তাকে লা প্লাতার ইপেন্সা সানাতোরিয়াম হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন লুক জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় মারাদোনার অস্ত্রোপচার দরকার।
ম্যারাডোনার নিজস্ব স্নায়ুবিশেষজ্ঞ শল্যচিকিৎসক লিয়োপোল্দো লুক বলেছেন, ‘দিয়েগোর স্নায়ুর কোনও ক্ষতি হয়নি। আর যে দ্রুততায় ও সুস্থ হচ্ছে, তা অবাক করে দেওয়ার মতো! এমনকি সে অন্যদের সঙ্গে মজাও করছে। ওকে দেখে আমি সত্যিই রোমাঞ্চিত।’
বাড়ি যেতে দেওয়ার জন্য ডাক্তারদের উপর চাপ দিতেও না কি শুরু করেছেন মারাদোনা । লুক বলেছেন, ‘সে মনে করছে, একদম সুস্থ এবং এখনই বাড়ি ফিরে যেতে পারে।’ জানা গেছে, সব কিছু ঠিকঠাক থাকলে শনিবার মারাদোনাকে ছেড়ে দেওয়ার কথা।

Previous articleডাক পাননি বৈশাখী, তাই অমিত-সভায় গেলেন না শোভনও
Next articleপার্কিনসনে ভুগছেন, শারীরিক কারণে পদত্যাগ করতে পারেন পুতিন?