সফল সৌমিত্র চট্টোপাধ্যায়ের ট্রাকিওস্টোমি, ভেন্টিলেশন সাপোর্টে বর্ষীয়ান অভিনেতা

বিশেষজ্ঞ চিকিৎসকদের মতামত এবং হাসপাতাল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আজ, বুধবার ট্রাকিওস্টোমি করা হল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। দীর্ঘ সময় ধরে ট্রাকিওস্টোমি করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এই অস্ত্রোপচার করেন বিশিষ্ট ইএনটি বিশেষজ্ঞ দীপঙ্কর দত্ত। জানা গিয়েছে, এই জটিল সফল অস্ত্রোপচার সফল হয়েছে। অস্ত্রোপচারের পর খুব স্বভাভিকভাবেই ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে ৮৫ বছর বয়সী অভিনেতাকে।

ট্রাকিওস্টোমি করার কারণে যে রক্তক্ষরণ, তা সম্পূর্ণ কম করে নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। এর পাশাপাশি সৌমিত্র চট্টোপাধ্যায়ের হেমাটোলজি সংক্রান্ত বিভিন্ন সমস্যাও রয়েছে। তাঁর প্লেটলেট কাউন্ট বেশ কিছুটা কম। অন্যান্য রক্তজনিত সমস্যাও রয়েছে। একটা ভাল লক্ষণ, আপাতত অভিনেতার শরীরে কোনও জ্বর নেই। বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ মোটের উপর স্বাভাবিক কাজ করছে। ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে আছে।

বেসরকারি হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসক অরিন্দম কর বলেন, “ট্রাকিওস্টোমি সফল হয়েছে। সেই ভরসাতেই আগামিকাল বৃহস্পতিবার প্লাসমাফেরেসিস করা হবে। তেমনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সচেতনতা ফেরাতে সাহায্য করতে পারে।”

আরও পড়ুন- রাজ্যে শিক্ষক নিয়োগের দাবিতে সরকারের বিরুদ্ধে সরব বাম-কংগ্রেস

Previous articleনবান্নে মন্ত্রিসভার বৈঠকেও অনুপস্থিত শুভেন্দু, সঙ্গে রাজীব-সহ তিন
Next articleবীরভূম-বিস্ফোরণ তদন্তে এনআইএ, ঘটনাস্থল পরিদর্শন