পাক-সেনার গুলিবর্ষণের জেরে মৃত্যু ভারতীয় দুই সেনা ও এক বিএসএফ জওয়ানের

উত্তর জম্মু-কাশ্মীর সীমান্তে বিনা প্ররোচনায় গুলি। পাকিস্তানের গুলিতে উরিতে তিন ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। উরি, গুড়েজ সেক্টরে আহত ৭ ভারতীয় নাগরিক। তাংধার, উরি, গুরেজ, কেরন সেক্টরে চলছে গুলিবর্ষণ। পাকিস্তানের সেনাবাহিনীর গুলির জবাব দিচ্ছে ভারতও। জানা যাচ্ছে, সকাল থেকেই চলছে এই গুলির লড়াই। পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ভারতীয় দুই সেনা ও এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে।

পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের সময় গুরুতর আহত হওয়া বিএসএফের উপ-পরিদর্শক রাকেশ ডোভাল আহত হয়ে মারা যান। তিনি ছিলেন উত্তরাখণ্ড ঋষিকেশের গঙ্গা নগরীর বাসিন্দা।

সেনাদের মতে, ডোভালকে বারামুল্লার এলওসিতে বিএসএফ আর্টিলারি ব্যাটারীতে মোতায়েন করা হয়েছিল। তিনি ১৩১৫ ঘন্টা ধরে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় পড়েছিলেন। অবশেষে মারা যান। অপর এক জওয়ান কনস্টেবল ভাসুল রাজা। তাকে একই ফরওয়ার্ড ডিফেন্ডেন্ট লোকেশনে মোতায়েন করা হয়েছিল।

সেনাবাহিনীর সূত্রে খবর, ওই এলাকা থেকে জরুরি অবস্থায় সরানো হচ্ছে বাসিন্দাদের। সেখানে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রথমে দুপুরের দিকে বান্ডিপোড়া জেলার গুড়েজ সেক্টরের ইজমার্ট থেকে প্রথম যুদ্ধবিরতি লঙ্ঘনের খবর পাওয়া গিয়েছে। এর কয়েক মিনিট পরেই কুপওয়ারা জেলার কেরান সেক্টরে আরো একদফা গুলি চালানো হয় বলেই সেনা সূত্রে খবর। পাকিস্তানি সেনাবাহিনী বারামুল্লা জেলার উরি সেক্টরে ভারতীয় সেনাবাহিনীর দিকে গুলি চালিয়েছিল বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-১৫ জিবির বেশি গুগল ফোটোজের জায়গা ব্যবহার করলে লাগবে টাকা! স্যুইচ করুন ‘Google Takeout’-এ

Previous articleঅর্ণবের জামিনের বিরোধিতায় কুণালের বিরুদ্ধে মামলা, ‘ক্ষমা চাইব না’ পাল্টা হুঁশিয়ারি
Next articleকলকাতায় হলে শিলিগুড়িতে লোকাল ট্রেন চালু নয় কেন? জিএমকে চিঠি অশোকের