এত বছর পর লাকি আলির গলায় ‘ও সনম’, চোখে জল আনল ফ্যানদের

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। মাথায় সাদা টুপি, পরনে পাঠান পোশাক ও হাতে গিটার। তিনি গাইছেন তাঁর জনপ্রিয় গান, ‘ও সনম’। বারবার তাল কাটছে। টানতে পারছেন না গলা। হয়তো বুঝতে পারছেন, এই বয়সে গানও আর তাঁকে সঙ্গ দিচ্ছে না। নিজেই হেসে ফেলছেন। দৃশ্যটা দেখে চোখে জল আসা স্বাভাবিক। যে মানুষটার সুরের জাদুতে একদা মজে থাকত আম জনতা, সেই লাকি আলির এই পরিণতিতে চিন্তায় পড়েছেন তাঁর ফ্যানরা। ভিডিওটি ইতিমধ্যেই প্রচুর সংখ্যায় শেয়ার হয়েছে।

আরও পড়ুন : মিরাকেলের দিকে তাকিয়ে চিকিৎসকরা, সৌমিত্রর জন্য প্রার্থনার আর্জি বেলভিউ ক্লিনিকের

বিখ্যাত কমেডিয়ান মেহমুদের আট জন সন্তানের মধ্যে দ্বিতীয় সন্তান, লাকি আলি। আসল নাম, মকসুদ। বাবার মত অভিনয় নয়, ছোট থেকেই তাঁর পছন্দ ছিল গান। তিনি নিজেকে ওইভাবেই গড়ে তুলেছিলেন। ছিলেন সুরের জগতের এক উজ্জ্বল তারকা। কিন্তু নিজের জায়গাটা ধরে রাখতে পারেননি তিনি। অবহেলায় ভাসিয়ে দিয়েছেন নিজের নাম, যশ, খ্যাতি সব কিছু।

তবে বাবা যখন অভিনেতা, ছেলেই বা বাদ যায় কেন? লাকি আলির প্রথম ছবি ১৯৬২ সালে, মেহমুদের পরিচালনায় ‘ছোটে নবাব’। এরপর, ‘ইয়ে হ্যায় জিন্দেগি’, ‘হমারে তুমহারে’ এবং ‘ত্রিকাল’-এর মতো কিছু ছবিতে দেখা গিয়েছে তাঁকে। শ্যাম বেনেগাল পরিচালিত টিভি সিরিজ ‘ভারত এক খোঁজ’-এও অভিনয় করেছেন লাকি। ১৯৭৬ সালে মেহমুদের ছবি ‘এক বাপ ছয় বেটে’ ছবিতে প্রথম গান করেন লাকি। দীর্ঘদিন পর ২০০২ সালে তিনি অভিনয় করেন ‘কাঁটে’ এবং ‘সুর’ ছবিতে।

লাকি আলির প্রথম গানের অ্যালবাম ছিলো, ‘সুনো’। ১৯৯৬ সালে এই অ্যালবামের জন্য তিনি পেয়েছিলেন শ্রেষ্ঠ পপ গায়ক পুরস্কার। ২০০৩ সাল পর্যন্ত যুব সমাজ মেতে ছিল লাকি আলির পপ গানে। পাঁচ বছর কোনও কাজ করেননি লাকি। ২০০৯-তে মুক্তি পায় তাঁর নতুন গানের অ্যালবাম ‘জুয়ি’ । তারপর হঠাৎ করেই যেন হারিয়ে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন : বারবার হার্ট অ্যাটাক হওয়ার মতোই ব্যাপার, বিবাহ বিচ্ছেদ নিয়ে বিস্ফোরক ভাস্বর

একটা সময় বলিউডের সিনেমায় তাঁর গান মানেই জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তিনজন প্রাক্তন স্ত্রী ৫ সন্তান থাকলেও, ৬২ বছরের গায়কের জীবন কাটছে একেবারে একা। তাঁর এই করুণ ভিডিও সকলের চোখে জল এনেছে। এভাবেও বোধহয় হারিয়ে যাওয়া যায়।

দেখুন ভিডিও :

Previous articleসীমান্ত-হামলার পর পাকিস্তানের হিন্দুদের দীপাবলী’-র শুভেচ্ছা ইমরান খানের
Next articleইডি ডিরেক্টরের মেয়াদ এক বছর বাড়াল কেন্দ্র