নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের হানা, ভারতের প্রত্যাঘাতে নিহত ১১ পাক জওয়ান

পাকিস্তানের আক্রমণের কড়া জবাব দিলো ভারতীয় সেনাবাহিনী। নিয়ন্ত্রণ রেখায় বাহিনীর প্রত্যাঘাতে নিহত হয়েছেন ১১ জন পাক জওয়ান। বৃহস্পতিবার রাত থেকে অস্ত্রবিরতি লংঘন করে নিয়ন্ত্রণ রেখা বরাবর জম্মুর পুঞ্চ থেকে কাশ্মীরের উরি, গুরেজ সহ বিভিন্ন এলাকায় গুলি চালাতে শুরু করে পাক সেনাবাহিনী।


এই হামলার পরে প্রত্যুত্তরে জবাব দেওয়ার প্রস্তুতি নেয় ভারত। সংবাদমাধ্যম সূত্রে খবর, ভারতীয় সেনা এবং বিএসএফের পাল্টা জবাবে ১১ জন পাক সেনার মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে আছেন পাক সেনার ২ জন স্পেশাল সার্ভিস গ্রুপের কম্যান্ডো। ভারতের পাল্টা আঘাতে ১৬ জন পাক জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

পাক বাহিনীর উপর ঠিক কোন কোন এলাকায় ভারতীয় সেনা করেছে, তার ভিডিও প্রকাশ্যে এনেছে পাকিস্তান। সেনা সূত্রে খবর, এই হামলার জবাব দিতে অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল ব্যবহার করা হয়েছে। পাক সেনার বাঙ্কার, অস্ত্র, জ্বালানি ঘাঁটি, লঞ্চপ্যাড ধ্বংস হয়ে গিয়েছে। এদিকে পাকিস্তানের দাবি, বিনা প্ররোচনায় হামলা চালিয়েছে। ভারতের হামলায় আহত হয়েছেন ১২ জন গ্রামবাসী। পাক বিদেশমন্ত্রক আজ শনিবার ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় কূটনীতিককে তলব করেছে।

প্রসঙ্গত, নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের তৎপরতা বেশ বেড়েছে । কাশ্মীরে তুষারপাত শুরু হতেই জঙ্গি অনুপ্রবেশ শুরু হয়েছে। বিএসএফ সূত্রে খবর, শুক্রবার দুপুরে পাক সেনা হামলা শুরু করলে সাব-ইন্সপেক্টর রাকেশ ডোভাল আহত হন। পরে হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। পাকিস্তানের এই ৪ ভারতীয় সেনা, এক বিএসএফ সাব-ইন্সপেক্টর সহ ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আছেন ৬ জন গ্রামবাসী।

এদিন জওয়ানদের অভিনন্দন জানিয়ে টুইট করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, সেনা কো হর জওয়ান কো মেরা সালাম। ওই টুইটে তিনি লেখেন, ‘‘যখনই পাকিস্তান সিজফায়ার লঙ্ঘন করে, তখনই তাদের দুর্বলতা আরও ভালভাবে বোঝা যায়। সেনাবাহিনী পাকিস্তানকে উপযুক্ত জবাব দিয়েছে। সেনাবাহিনীর প্রত্যেক জওয়ানকে সেলাম জানাই।’’

আরও পড়ুন:কথা দিলেও ডিসেম্বরে বাড়ি ফেরা হবে না সুবোধের, দীপাবলিতে অন্ধকার তেহট্ট

Previous article‘১০ কোটির চিয়ার লিডার’, আইপিএলে চূড়ান্ত ব্যর্থ ম্যাক্সওয়েলকে ‘উপাধি’ সেওয়াগের
Next articleসেনাদের সঙ্গে জয়সলমীরে দেওয়ালি পালন মোদির