এবার কলকাতায় দেখা গেলো শুভেন্দু-র ছবি দেওয়া ‘দাদার অনুগামী’-র ফ্লেক্স

দক্ষিণ ও উত্তরবঙ্গের একাধিক জেলায় আগেই এসব দেখা গিয়েছে৷

এবার ‘দাদার অনুগামী’-র পোস্টার দেখা গেলো দক্ষিণ কলকাতায়৷ এই পোস্টার ঘিরে এবার কলকাতায় রাজনৈতিক জল্পনাও চরমে৷

হাজরা মোড়-আশুতোষ কলেজ এলাকায় এই পোস্টার দেখা গিয়েছে ‘দাদার অনুগামী’ নাম করে শুভেন্দু অধিকারীর ছবি সম্বলিত পোস্টার।
এই পোস্টার বা ফ্লেক্সের উপরে লেখা, “বিনম্রতায় হও অবনত, প্রতিবাদে ঠিক তত উদ্ধত। মধুলোভী করে ক্ষমতা মিছিল, তুমি ছুড়ে দাও মৌচাকে ঢিল।”

সম্প্রতি একের পর এক সভা-সমাবেশে হাজির হয়ে ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়ে চলেছেন শুভেন্দু ৷ এইসব সভা বা কর্মসূচিতে তৃণমূল বা তৃণমূল-সুপ্রিমোর কোনও উল্লেখই থাকছেনা৷ ফলে শুভেন্দুকে ঘিরে জল্পনাও বেড়েই চলেছে। তার মাঝেই শনিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে এক কালীপুজোর উদ্বোধনে গিয়ে শুভেন্দু অধিকারী ঘোষণা করেছেন, সমবায় আন্দোলনকে সামনে রেখে আগামী বৃহস্পতিবার, ১৯ নভেম্বর পূর্ব মেদিনীপুরের রামনগরে ‘মেগা শো’ করবেন তিনি৷ শুভেন্দু বলেছেন, “রামনগর নিয়ে কিছু বলার জন্য অনেকে আমাকে বলছিলেন। কিন্তু যা বলতে হয়, তা করতে নেই। আর যা করতে হয়, তা বলতে নেই।” আর এর পরেই ওই মঞ্চে দাঁড়িয়েই শুভেন্দু ঘোষণা করেন, ‘‘আগামী ১৯ নভেম্বর আমার একটি মেগা-শো আছে রামনগরের আর এস ময়দানে। সমবায় সপ্তাহ নিয়ে এই সমাবেশ। ওখানে অনেক সময় পাব। বলার সুযোগ পাবো, তখন বলবো”।
এদিকে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় দিনকয়েক আগে নাম না করে শুভেন্দুর উদ্দেশ্যে বলেছিলেন, “‘মমতা বন্দ্যোপাধ্যায় নামে গাছের তলায় তো বড় হয়েছিস। ৪টে মন্ত্রিত্ব পেয়েছিস, ৪ খানা চেয়ারে আছিস। কটা পেট্রোল পাম্প করেছিস! মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে মিউনিসিপ্যালিটিতে আলু বিক্রি করতিস রে, আলু বিক্রি করতিস।”

ঘটনাচক্রে তৃণমূল সাংসদের এই উক্তির পরই শুভেন্দু অধিকারী জানিয়েছেন, “১৯ নভেম্বরের সমাবেশে বলার অনেক সুযোগ পাবো, তখনই অনেক কথা বলবো”। আর তারপরেই দক্ষিণ কলকাতায় দেখা গেলো শুভেন্দু-র ছবি সম্বলিত ‘দাদার অনুগামীদের ব্যানার বা ফ্লেক্স, যেখানে তৃণমূলের কোনও উল্লেখই নেই৷

আরও পড়ুন- নীতীশকে দুই উপমুখ্যমন্ত্রী দিয়ে ‘ঘিরছে’ বিজেপি! সুশীল মোদি এবার কেন্দ্রে !

Previous articleস্মরণে-শ্রদ্ধায়-চোখের জলে শেষবিদায় কিংবদন্তিকে
Next articleকিংবদন্তির মৃত্যুতে শোকপ্রকাশ বলিউডের