‘দিলীপ ঘোষ যাক গুজরাতে, আমরা বাংলায় ভালো আছি’, বললেন ফিরহাদ

আজ ভাতৃদ্বিতীয়া। রাজ্যের মন্ত্রীরা তাঁদের বোনেদের থেকে ফোঁটা নিচ্ছেন। বাদ যাননি রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায় এবং রাজ্যের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমও। এদিনও দিলীপ ঘোষকে কটাক্ষ করে বলতে ছাড়েননি পুরমন্ত্রী। বলেছেন, দিলীপ ঘোষ যাক গুজরাতে, আমরা বাংলায় ভালো আছি।

এদিন ফিরহাদ বলেন, “শুভ ভাতৃদ্বিতীয়ায় আমার বাংলার সমস্ত বোনকে ভালোবাসা এবং অভিনন্দন জানাই। প্রার্থনা করি তাদের সুন্দর জীবনের জন্যে। বাংলার যত ভাই বোন, ‘এক হোক,এক হোক, এক হোক, হে ভগবান’ এই প্রার্থনা আজকের দিনে করি। বাঙালির সাজ আমার অত্যন্ত প্রিয়। শুধু কাজের জন্য সেটা সম্ভব হয় না, তবে সুযোগ পেলে আমি এই সাজে সাজি। এটা আমার কাছে একটা অন্য দিন। এবং আমার নেত্রী তাঁরও আশীর্বাদ পাই আজকের দিনে। এই দিনটার জন্য অপেক্ষা করে থাকি সারা বছর ধরে। এই কোভিড পরিস্থিতির মধ্যে মুখে মাস্ক পরে রয়েছি এটা একটা ইতিহাস। পরের বছর আবার মাস্ক খুলে কাটাব তখন আমরা ভাববো এই অদ্ভুত সাজ অর্থাৎ মাস্ক পরেও আমাদের কাটাতে হয়েছিল। এই মহামারি চলে যাবে আজ নয় কাল তার অপেক্ষায় সবাই রইলাম।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন গুজরাতে যেমন উন্নয়ন হয়েছে বাংলাতেও তেমন হবে। এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, “গুজরাতে দুই হাজার মানুষের খুন হয়েছে। ইসরাত জাহানের মত অনেকে এনকাউন্টারে মারা গিয়েছেন। গুজরাত, উত্তরপ্রদেশ হলে ভয় হচ্ছে এনকাউন্টারে মারা যাবে। এখানে যত বড় ক্রিমিনাল হোক তাকে কোর্টে হাজির করতে হবে। কিন্তু ওখানকার নিয়ম হচ্ছে ওরা এনকাউন্টারে মেরে দেয়। সেই জন্য বাংলাকে গুজরাত করতে দিতে চাইনা। আমরা এটাকে বাংলাই রাখতে চাই। ‘বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু বাংলার ফল পূর্ণ হউক পূর্ণ হউক পূর্ণ হউক হে ভগবান’,। রবীন্দ্রনাথ ঠাকুরের বাংলা, নজরুলের বাংলা, শ্রী শ্রী ঠাকুর রামকৃষ্ণের বাংলা এবং অনেক মহাপুরুষের বাংলা সেই বাংলার সৃষ্টি সংস্কৃতিকে আমরা গুজরাতের দাঙ্গায় পরিণত করব না বাংলায় বাঙালিত্ব রাখবো? তা মানুষকে ঠিক করতে হবে। ধর্মে ধর্মে ভেদাভেদ করে কখনও কারখানা হয় না। আমরা এখানে কারখানা করব। এখন দেশের অর্থনীতি এতই পিছিয়ে পড়েছে যে জিডিপি বাংলাদেশের পিছনে পড়ে গিয়েছে। এটা আমাদের কাছে লজ্জা ভারতীয় হিসেবে। তাই দিলীপ ঘোষ চলে যাক গুজরাতে আমরা বাংলায় ভালো আছি।”

আরও পড়ুন-পাখির চোখ ২১-এর নির্বাচন ,দিলীপকে ভাইফোঁটা মহিলা মোর্চার

Previous articleএকটু পরেই শপথ নীতীশের, থাকছেন শাহ, নাড্ডা
Next articleসোশ্যাল মিডিয়ায় বিকৃত ছবি, লজ্জায় আত্মঘাতী স্কুল ছাত্রী