ভোটের সময় সিমলায় পিকনিক করছিলেন রাহুল, গুরুতর অভিযোগ আরজেডি নেতার

বিহার নির্বাচন মহাজোটকে হারিয়ে ক্ষমতা দখল করেছে এনডিএ। যদিও বিহারে সর্ববৃহৎ দল হিসেবে উঠে এসেছে আরজেডি। ভোটের ফলাফলকে অংকে ফেলে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, মহাজোটে অংশ না নিয়ে আরজেডি যদি একা লড়ত তাহলে হয়ত অন্য রকম ফল হতে পারত বিহার নির্বাচনে। স্বাভাবিকভাবেই মহাজোটের খারাপ ফলের জন্য আঙুল উঠছে কংগ্রেসের দিকে। এহেন সময়ই এবার রাহুল গান্ধী দিকে সরাসরি অভিযোগের আঙুল তুললেন আরজেডির প্রবীণ নেতা শিবানন্দ তিওয়ারি। তাঁর অভিযোগ বিহারে নির্বাচনের সময় প্রচারের পরিবর্তে সিমলায় পিকনিক করছিলেন রাহুল।

সাম্প্রতিক বিহার নির্বাচনে হারের দায় সরাসরি কংগ্রেসের উপর চাপিয়ে এদিন শিবানন্দ তিওয়ারি জানান, মহাজোটের পক্ষে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে কংগ্রেস পার্টি। তার কথায় কংগ্রেস মোট ৭০ জন প্রার্থী দিয়েছিল। কিন্তু ৭০টিও নির্বাচনী প্রচার করেনি। মাত্র তিন দিনের জন্য বিহারে এসেছিলেন রাহুল গান্ধী। এরপরই বিস্ফোরক অভিযোগ তুলে তিনি বলেন, ‘বিহারে যখন পুরোদমে নির্বাচন চলছে সেই সময় সিমলায় প্রিয়াঙ্কা গান্ধীর বাড়িতে পিকনিক করছিলেন রাহুল গান্ধী। একই সঙ্গে প্রশ্ন তুলে তিওয়ারি জানান, ‘একটা দল কখনো এইভাবে চলে?’ কংগ্রেস দল যেভাবে পরিচালিত হচ্ছে তাতে বিজেপির লাভ হচ্ছে বলেও অভিযোগ তার।

আরও পড়ুন:পাখির চোখ ২১-এর নির্বাচন ,দিলীপকে ভাইফোঁটা মহিলা মোর্চার

শুধু তাই নয়, শিবানন্দ তিওয়ারি আরও বলেন, ‘আমি মনে করি কেবল বিহার নয় অন্যান্য রাজ্যে ও কংগ্রেস বেশি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জোর দেয় অথচ নির্বাচনে জয়লাভ করতে তারা ব্যর্থ হয়। এ বিষয়ে কংগ্রেসের ভাবনা চিন্তা করা উচিত।’ প্রসঙ্গত সাম্প্রতিক বিহার নির্বাচনে ৭০ টি আসনে লড়াই করেছিল কংগ্রেস। কিন্তু এতগুলো আসনে লড়াই করে মাত্র ১৯ টি আসনে জয়লাভ করেছে তারা। যা নিঃসন্দেহে চরম হতাশাজনক ফল। আর এই ফলের জন্য ভুগতে হয়েছে মহাজোটকে। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি কংগ্রেস যদি আরো ৮ থেকে ১০ টি আসন জিততে পারতো তাহলে বিহার নির্বাচনের ফলাফল অন্যরকম হতো।

Previous article“গুডবাই ফেলুদা”! সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা কিং খানের নাইট রাইডার্সের
Next articleএকটু পরেই শপথ নীতীশের, থাকছেন শাহ, নাড্ডা