এমাসেই ফের রাজ্যে আসতে পারেন শাহ, এবার লক্ষ্য উত্তরবঙ্গ!

ভোট বড় বালাই। সে কারণেই দিল্লি থেকে বারবার ছুটে আসতে হচ্ছে বাংলায়। এ মাসের শুরুতেই রাজ্যে এসে আদিবাসী ও মতুয়া সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজন সেরে সবে মুখ মুছে দিল্লি ফিরেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফের বাংলায় আসছেন তিনি। সম্ভাব্য তারিখ 30 নভেম্বর।

বিধানসভা ভোটের দামামা আগেই বাজিয়ে গিয়েছেন অমিত শাহ। মঙ্গলবার দলীয়স্তরে সিদ্ধান্ত অনুযায়ী, বঙ্গ বিজেপির পাঁচটা সাংগঠনিক জোনের দায়িত্ব দেওয়া হল পাঁচজন কেন্দ্রীয় নেতাকে। ওই পাঁচ নেতা ১৮ নভেম্বর থেকে দফায় দফায় বৈঠক করবেন। সেই রিপোর্ট যাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে। সেই রিপোর্ট পাওয়ার পরই আবার ৩০ নভেম্বর রাজ্যে আসতে পারেন অমিত। তবে, বিজেপির এই কেন্দ্রীয় নেতাদের বাংলায় আগমনকে ‘বহিরাগত’ তকমা দিয়ে কটাক্ষ করেছে তৃণমূল।

সম্প্রতি রাজ্য সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সব থেকে বেশি জোর দিয়েছিলেন সাংগঠনিক শক্তিবৃদ্ধির উপর। বিজেপি সূত্রের খবর, এবার বাংলায় এসে উত্তরবঙ্গে যেতে পারেন অমিত শাহ। সম্প্রতি গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং বিজেপির থেকে সমর্থন তুলে রাজ্যের শাসকদলের প্রতি আস্থা ব্যক্ত করায় পাহাড়ের রাজনীতিতে বিজেপির নড়বড়ে অবস্থা বলে মত রাজনৈতিক মহলের। বারবার গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন জানিয়ে ভোটে জিতে আসা গেরুয়া শিবির কথা না রাখায় তাদের ওপর যে আস্থা হারাচ্ছে সেটা বুঝতে পারছেন কেন্দ্রীয় নেতৃত্ব। সেই কারণেই এবার এসে অমিত শাহ উত্তরবঙ্গকে প্রচারকেই টার্গেট করবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- গরু পাচারকাণ্ডে গ্রেফতার বিএসএফ কমান্ডান্ট সতীশ কুমার

Previous articleলিওনিড উল্কাপাতের জন্য অপেক্ষায় সবাই
Next articleরাজ্যে বিজেপি-তৃণমূল “গট আপ” চলছে! তথ্য দিয়ে অভিযোগ বিমানের