রাজ্যে বিজেপি-তৃণমূল “গট আপ” চলছে! তথ্য দিয়ে অভিযোগ বিমানের

বিজেপি আর তৃণমূল মূল প্রতিপক্ষ হলেও লড়াইয়ের ময়দানে থেকে সরে আসছে না বাম-কংগ্রেস জোট। উৎসবের মরশুম শেষে তাই তৃণমূল কিংবা বিজেপির মতই একুশের নির্বাচনকে পাখির চোখ করে ঘুঁটি সাজাচ্ছে বাম ও কংগ্রেস।

শাসক দল তৃণমূল যেমন নিজেদের উন্নয়ন ও প্রকল্পের ফিরিস্তি মানুষের কাছে তুলে ধরার চেষ্টা করছে, একইভাবে দিল্লির তাবড় তাবড় নেতাদের নেতাদের ঘনঘন রাজ্যে এনে সাংগঠনিক বৈঠক করছে গেরুয়া শিবির। এরই মধ্যে চুপচাপ বসে না থেকে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল বাম-কংগ্রেস।

আর সেই প্রস্তুতির অঙ্গ হিসাবে আজ, মঙ্গলবার ক্রান্তি প্রেসে বৈঠকে বসেছিলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, অধীর চৌধুরী, আব্দুল মান্নানরা। আগামী নির্বাচনে বাম-কংগ্রেস একসঙ্গে লড়াই করবে। কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক শেষে এই কথা ঘোষনা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

দীর্ঘ এক ঘণ্টার বৈঠক শেষ করে বিমান বসু জানান, “অনেকে মনে করে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে। বিজেপি গোটা দেশের ক্ষেত্রে জনবিরোধী দল। মানুষের মানুষে বিরোধ করে এই রাজনৈতিক দল। বিজেপি আমাদের মূল শত্রু। তবে যারা বিজেপিকে বাংলায় নিয়ে এসেছে, তাদের বিরুদ্ধেও আমাদের লড়াই করতে হবে।”

শাসক দল বিজেপির এর সঙ্গে বোঝাপড়া করে চলছে বলেও এদিন অভিযোগ করেন বিমান বসু। সঙ্গে তিনি বলেন, আগামী দিনে নির্বাচনকে ঘিরে বিজেপির সঙ্গে তৃণমূল কোনও গোপন সমঝোতা করবে কিনা সেটা বলা যায় না।

সম্প্রতি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহের সঙ্গে কথা বলেছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাম-কংগ্রেস বৈঠক শেষে সেই কথা এদিন টেনে আনেন বিমান বসু। তিনি প্রশ্ন তোলেন, মমতা বন্দ্যোপাধ্যায় অমিত শাহের ছেলের সঙ্গে কথা বলেছেন, এর কারণ কি দুই দলের মধ্যে কোনও গোপন এজেন্ডা ?

বিরোধী রাজনৈতিক দলকে আক্রমণ করার সঙ্গে সঙ্গে নিজদের জোট প্রসঙ্গে বিমান বসু বলেন, “আমরা আসন সমঝোতা করে লড়াই করবো। আগামী দিনের আন্দোলন নিয়ে আমাদের কথা হয়েছে। আগামী ২৬ তারিখ দেশজুড়ে হরতাল আছে, তাই নিয়ে আলোচনা হয়েছে। ২৩ নভেম্বর কলকাতায় যৌথভাবে বড় মিছিল হবে বলেও এদিন জানান বিমান বসু।

আরও পড়ুন- এমাসেই ফের রাজ্যে আসতে পারেন শাহ, এবার লক্ষ্য উত্তরবঙ্গ!

Previous articleএমাসেই ফের রাজ্যে আসতে পারেন শাহ, এবার লক্ষ্য উত্তরবঙ্গ!
Next articleনামে মুসলিমদের প্রতিনিধি, মিম বিজেপির দালাল! দাবি অধীরের