উত্তর ভারতে প্রবল তুষারপাত, বরফে শ্বেতশুভ্র কেদারনাথ, চামোলি!

কোভিডের ধাক্কায় রীতিমতো ধুঁকছে উত্তর ভারতের পর্যটন শিল্প। সেই পরিস্থিতি থেকে শীতে ঘুরে দাঁড়ানোর আশা করেছিল হোটেল-লজ থেকে পর্যটনের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যবসা। এমন পরিস্থিতিতে মরসুমের শুরুতেই উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় তুষারপাত শুরু হয়েছে । তার মধ্যে কোনও কোনও এলাকা প্রথম তুষারপাতও দেখেছে। রুদ্রপ্রয়াগের চোপতায় মঙ্গলবারই প্রথম বরফ পড়েছে। তাতে উচ্ছ্বসিত পর্যটকরা। চামোলি জেলার বদ্রীনাথ মন্দির সংলগ্ন এলাকা ঢাকা পড়েছে বরফের চাদরে।
বরফের চাদরে ঢেকেছে কেদারনাথ মন্দির। অবিরাম তুষারপাত চলছে কেদারনাথ মন্দির সহ উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়।
গতকালই পুজো পাঠের পর এবছরের জন্য বন্ধ করা হয়েছে কেদারনাথ মন্দিরের দরজা। শেষদিনের পুজো দেখতে হাজির হয়েছিলেন বহু শিব ভক্ত ও দর্শনার্থী।
জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন উত্তরাখণ্ডের উত্তরকাশি, রুদ্রপ্রয়াগ, চামোলি, বাগেশ্বর, পিথোরাগড়, তেহড়ি, দেরাদুন সহ বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
বরফে ঢাকা পড়েছে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের একাধিক জায়গা।জম্মুর ডোডা ও কিশতোয়ার জেলায় শুরু হয়েছে বৃষ্টি।
পিরপাঞ্জালে তুষারপাতের জন্য বন্ধ হয়ে গিয়েছে রাজৌরির মুঘল রোড।
মঙ্গলবার সকালে হেলিকপ্টারে চেপে গৌচর থেকে উত্তরাখণ্ডের চামোলি জেলায় অবস্থিত বদ্রিনাথের উদ্দেশে রওনা দেন যোগী আদিত্যনাথ ও উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। মন্দিরে পুজো দেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। যদিও প্রবল তুষারপাত সমস্যায় পর্যটকরা।

Previous articleআবারও করোনার থাবা কলকাতা পুলিশে, মৃত রিজার্ভ ফোর্সে কর্মরত কনস্টেবল
Next articleফের দিল্লিতে নাশকতার ছক বানচাল করল পুলিশের স্পেশাল সেল, গ্রেফতার ২