কোভিড পিছু ছাড়ছে না, শুক্রবার শুরু আইএসএল

আইএসএল শুরু হতে আর 48 ঘন্টা বাকি। ঠিক তার আগেই জৈব সুরক্ষা বলয়েও কাজ হল না। কোভিডে আক্রান্ত হলেন দুই ফুটবলার। এরা দু’জনই নর্থইস্ট ইউনাইটেড এফসির।
উত্তর গোয়ার কোন্ডলিমে পঞ্চায়েত গ্রাউন্ডে অনুশীলন করছিল উত্তরপূর্বের এই দলটি। মাঠের কাছেই ছিল তাদের টিম হোটেল। হোটেলের বাসেই অনুশীলনের মাঠে যাচ্ছিলেন ফুটবলাররা। কোনও ফুটবলারই জৈব সুরক্ষা বলয় লঙ্ঘন করেনি। কিন্তু তার পরেও শেষ রক্ষা হল না। কিন্তু কী ভাবে কোভিড হানা দিল, সেটাই ভেবে পাচ্ছেন না আইএসএল কর্তৃপক্ষ।
জানা গিয়েছে, সোমবার শেষ অনুশীলন করেছিল দল। এর পর অনুশীলন বাতিল করে দেন কোচ জেরার নাস। গোটা দল আপাতত কোয়ারান্টাইনে চলে গিয়েছে। দলের বাকি ফুটবলারদের জরুরি ভিত্তিতে কোভিড পরীক্ষা করা হবে। যদিও আক্রান্ত ফুটবলাররা এই মুহূর্তে অন্য হোটেলে রয়েছেন।
আইএসএলের গাইডলাইন, আক্রান্ত ফুটবলারদের পর পর দু’টো টেস্ট নেগেটিভ এলে তবেই তারা অনুশীলন শুরু করতে পারবেন।
শনিবার মুম্বই সিটি এফসির বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার কথা নর্থইস্টের। আপাতত সেই ম্যাচ নিয়ে কোনও প্রশ্নচিহ্ন না থাকলেও বাকি ফুটবলারদের কোভিড টেস্টের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।
গোয়ায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ATK মোহনবাগান এবং কেরালা ব্লাস্টার্স। পরের দিন দ্বিতীয় ম্যাচে মুম্বই সিটির বিরুদ্ধে নামবে নর্থইস্ট ইউনাইটেড। ২২ নভেম্বর প্রথম ম্যাচ খেলবে গতবারের চ্যাম্পিয়ন এফ সি গোয়া। বিপক্ষে বেঙ্গালুরু এফ সি। লিগের খেলা শেষ হবে ১১ জানুয়ারি ATK মোহনবাগান বনাম মুম্বই সিটির ম্যাচ দিয়ে।
আজ বুধবার টুইটার আইএসএল-র ১১টি দলের জন্য বিশেষ ইমোজি প্রকাশ করল। এই ইমোজিগুলি ইংরেজি এবং চারটি ভারতীয় ভাষায় হ্যাশট্যাগ দিয়ে ব্যবহার করা যেতে পারে। প্রতিটি দলের দুটি করে ইমোজি, যার একটি ইংরেজি এবং অন্যটি তাদের স্থানীয় ভাষায়।
আইএসএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, হিরো আইএসএল সম্পর্কে টুইট করার সময় ফুটবল ভক্তরা লিগের প্রতি তাদের ভালবাসা প্রদর্শনের জন্য #LetsFootball or #ISLTwitter মতো হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন।