করোনার তৃতীয় ঢেউ দিল্লিতে! সর্বদল বৈঠকের ডাক কেজরিওয়ালের

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে রাজধানী দিল্লিতে। বুধবারের হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে দিল্লিতে। মৃত্যু হয়েছে ১৩১ জনের। শুধু তাই নয় মোট আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৫ লক্ষ। এই অবস্থায় নতুন পদক্ষেপের কথা ভাবছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আর তাই বৃহস্পতিবার সর্বদল বৈঠক এর ডাক দিয়েছে তিনি।

স্পষ্টতই উৎসবের মরশুম যেতে না যেতেই রাজধানী দিল্লিতে মারাত্মক রূপ নিচ্ছে করোনাভাইরাস। এদিন সর্বদল বৈঠকে কংগ্রেস এবং বিজেপিকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার দিল্লির সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা। বৈঠকের মূল বিষয়বস্তু করোনার তৃতীয় দেখা দেওয়ার কারণ এবং দৈনিক সংক্রমণ বৃদ্ধির হার। কীভাবে এই পরিস্থিতির মোকাবিলা করা যায় তা নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, পূর্বের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সতর্ক হওয়ার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। আর তাই কেন্দ্রের কাছে বিশেষ কিছু প্রস্তাব পাঠিয়ে অনুমতি চেয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। অনুষ্ঠান বাড়িতে নিমন্ত্রণ এর সংখ্যা কমিয়ে ফের ৫০ করার কথা ভাবছেন তিনি। তবে নতুন করে লকডাউন হবে কি না তা নিয়ে অবশ্য কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। বিকল্প ব্যবস্থা হিসেবে বাজার বন্ধ রাখার আবেদন জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এই ব্যবস্থা বাস্তবায়িত হলেও সাধারণ মানুষের সমস্যা হবে না বলেই আশ্বাস দিয়েছেন তিনি।

সাংবাদিক বৈঠকে অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘‘দিল্লিতে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছি দরকার পড়লে সরকার কিছুদিনের জন্য বাজারগুলি বন্ধ করতে পারে। কারণ বাজারে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। আর এই অবস্থায় বাজার গুলি হট স্পটে পরিণত হতে পারে। কেন্দ্রের সিদ্ধান্ত মেনে বিয়ের সহ অনুষ্ঠান বাড়িতে ২০০ জোর উপস্থিত থাকার অনুমতি দিয়েছিল দিল্লি সরকার। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে ৫০ জন উপস্থিত থাকতে পারবেন কোনও অনুষ্ঠান বাড়িতে। একইসঙ্গে কঠিন পরিস্থিতি মোকাবিলা করার জন্য মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:জম্মু কাশ্মীরে টোল প্লাজায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ ৪ জঙ্গি

Previous articleInner Alert: মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠবৃত্তের অর্ধেকেই এখন দুকূল রাখার খেলায়
Next articleজেলা পার্টির একাংশের তীব্র বিরোধিতা, ডিসেম্বরে গড়বেতায় সুশান্তর রাজকীয় প্রবেশ