বিজেপিকে রুখতে মহাজোটের ডাক আব্বাসের, ক্ষমতায় তৃণমূলই: মত ত্বহার

রাজ্যে বিজেপিকে রুখতে বাম, কংগ্রেস, তৃণমূলকে নিয়ে মহাজোটের ডাক দিলেন ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। বৃহস্পতিবার, ভাঙড়ের ফুলবাড়িতে একটি ধর্মীয় সভা করেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। এদিকে, পীরজাদা ত্বহা সিদ্দিকি বলেন, “বিজেপি সাম্প্রদায়িক দল। তারা বাংলার সম্প্রীতি নষ্ট করতে চাইছে। বাংলার মানুষ ওদের ঝেঁটিয়ে বিদায় করে দেবে”।

বৃহস্পতিবার, ভাঙড়ের সভামঞ্চে দাঁড়িয়ে আব্বাস সিদ্দিক বলেন, “ভাঙড়ের পবিত্র মাঠিকে কিছু অসাধু মানুষ অপবিত্র করার চেষ্টা করছে। ডিসেম্বর মাসে নতুন দল ঘোষণা করছি, জানুয়ারিতে প্রতীক চলে আসবে।” আব্বাস সিদ্দিকির দাবি, ইতিমধ্যেই তারা ১০০ টি আসন জয়ের জায়গায় চলে গিয়েছেন। বাংলায় বিজেপিকে রুখতে বাম, কংগ্রেস, দলিত, আদিবাসী সবাইকে তাঁদের সঙ্গে মহাজোটে মিলিত হওয়ার ডাক দেন। তৃণমূলকেও স্বাগত জানান আব্বাস।

আরও পড়ুন:রবীন্দ্র সরোবরে জোর করে ঢোকার চেষ্টা, নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতি

তবের পীরজাদা ত্বহা সিদ্দিকির মতে, আগামী নির্বাচনে তৃণমূলই সরকার গড়বে। মমতা বন্দ্যোপাধ্যায়ই মুখ্যমন্ত্রী হবেন।’ তিনি বলেন, কংগ্রেস–সিপিএম কোমায় চলে গিয়েছে। আব্বাসকেও কটাক্ষ করে ত্বহা সিদ্দিকি বলেন, নতুন দল গড়েও কিছুই করতে পারবেন না তিনি। “উনি একটা পুতুল। চাবি দিলেই ঘুরবে। বাংলায় রাজনীতি করা এত সোজা নয়।” বহিরাগতদের নিয়ে এসে বিজেপি সংগঠনের দায়িত্ব দিয়েছে। বাংলা তো এদের কাছে অপরিচিত। মনীষীদের নামই জানে না। আইনশৃঙ্খলা অন্য রাজ্যের তুলনায় যথেষ্ট ভাল। এখানে অশান্তি করতে চাইছে বিজেপি বলে অভিযোগ ত্বহার। তিনি বলেন, গেরুয়া শিবির নির্বাচনে প্রচুর টাকা খরচ করলেও বাংলা দখল করতে পারবে না।

Previous articleরবীন্দ্র সরোবরে জোর করে ঢোকার চেষ্টা, নিরাপত্তারক্ষীদের সঙ্গে হাতাহাতি
Next articleশীর্ষ নেতৃত্বই বোঝাচ্ছেন বঙ্গ-বিজেপি নেহাতই ‘দুধে ভাতে’: কণাদ দাশগুপ্তর কলম