কৃষক বিক্ষোভে সংহতি, লাগাতার প্রচার শুরু কৃষক সংঘর্ষ সমন্বয় সমিতির

কেন্দ্রের কৃষক বিরোধী আইনের প্রতিবাদে দিল্লির আন্দোলনকে সমর্থন ও সংহতি জানিয়ে পশ্চিমবঙ্গে জোরদার কৃষক আন্দোলনের সিদ্ধান্ত নিল সারা ভারত কৃষক সংঘর্ষ সমন্বয় সমিতি (এআইকেএসসিসি)। সংগঠনের রাজ্য কমিটির বৈঠকে নয়া আইনের প্রতিবাদে প্রচারসভা, কুশপুত্তলিকা দাহ, পথ অবরোধ, রাজভবন অভিযান ও দিল্লি যাত্রা ঘোষিত হয়েছে। কেন্দ্র সরকারের কৃষক বিরোধী আইন ও দিল্লিতে কৃষক আন্দোলনের প্রেক্ষিতে এআইকেএসসিসি-র পঃ বঙ্গ শাখার বৈঠক থেকে নির্দিষ্ট কয়েকটি কর্মসূচি গ্রহণ করা হয়।

দিল্লির সর্বভারতীয় কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এআইকেএসসিসি এই আন্দোলনের অন্যতম শরিক হচ্ছে। কেন্দ্রীয় নয়া কৃষি আইন এবং বিদ্যুৎ আইনের সর্বনাশা ক্ষতিকারক দিকগুলি তুলে ধরে ১ ও ২ ডিসেম্বর এরাজ্যের সমস্ত জেলার গ্রামে গ্রামে অসংখ্য প্রচার সভা, প্রধানমন্ত্রী মোদির কুশপুত্তলিকা দাহ করে প্রতীকী প্রতিবাদ ও কৃষি আইনের প্রতিলিপি জ্বালিয়ে দেওয়ার কর্মসূচি সংগঠিত হবে।

আগামী ৩, ৪ ও ৫ ডিসেম্বর বাংলার জেলায় জেলায় কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদে গুরুত্বপূর্ণ সড়কগুলিতে পথ অবরোধ সংগঠিত করা হবে।

আরও পড়ুন : মা গঙ্গার তীরে দাঁড়িয়ে বলছি…কৃষক বিক্ষোভ নিয়ে বার্তা প্রধানমন্ত্রীর

নয়া কৃষি আইন ও বিদ্যুৎ আইন ২০২০ প্রত্যাহারের দাবিতে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে কলকাতায় হাজার হাজার কৃষকদের রাজভবন অভিযান সংগঠিত হবে।

রাজ্য সরকারের কাছে সংগঠনের দাবি, অবিলম্বে পশ্চিমবঙ্গ বিধানসভায় কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রস্তাব গ্রহণ করা হোক।