মালদহে অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত্যু দুই পথচারীর, জখম ৫

যাত্রী বোঝাই বেপরোয়া অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত্যু হলো দুই পথচারীর। দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন পাঁচজন যাত্রী। আহতদের চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালে। গত মঙ্গলবার সন্ধে সাতটা নাগাদ মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে পুরনো মালদহ থানার মুচিয়া গ্রাম পঞ্চায়েতের মহামায়া মন্দির সংলগ্ন এলাকার রাজ্য সড়কে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছেন মেডিকেল কলেজের চিকিৎসকরা।

এদিকে পথ দুর্ঘটনার পর ওই এলাকার গ্রামবাসীরা মহামায়া মন্দির সংলগ্ন মালদহ-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীদের অভিযোগ, অ্যাম্বুলেন্স চালক মদ্যপ অবস্থায় ছিল। এবং বেআইনিভাবে রোগীর বদলে প্রচুর যাত্রী নিয়ে অ্যাম্বুলেন্স বেপরোয়াভাবে চালাচ্ছিল। আর তার জেরেই দুর্ঘটনাটি ঘটেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম সাইদুল সেখ (৩৫), রুপন সাহা (২২)। এদের বাড়ি মুচিয়া গ্রাম পঞ্চায়েতের ছোট পুর এবং কামাত পাড়া এলাকায়। বেপরোয়া অ্যাম্বুলেন্স এই দুই পথচারীকে ধাক্কা মেরে। এবং উল্টো দিক থেকে আসা একটি অটোকেও ধাক্কা মারে। দুই পথচারীকে ধাক্কা মারে তাতে দুজনের মৃত্যু হয়। এবং পাঁচ জন জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকে পলাতক অ্যাম্বুলেন্স চালক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হবিবপুর থেকে পুরনো মালদহ শহরের উদ্দেশ্যেই অ্যাম্বুলেন্সে যাত্রী বোঝাই করে ওই চালক আসছিল। একটি অটো এবং কয়েকজন সাইকেল আরোহীকে ধাক্কা মারে বলে অভিযোগ। মদ্যপ চালক বেপরোয়া গাড়ি চালানোয় গ্রামবাসীরা ধাওয়া করে। এরপরই হবিবপুর থেকে পুরনো মালদার মুচিয়া এলাকায় এসে নিয়ন্ত্রন হারিয়ে একটি অটোকে সরাসরি ধাক্কা মারে। তার আগে ওই এলাকার দুই পথচারীকে বেপরোয়া অ্যাম্বুলেন্স ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুইজনের। অ্যাম্বুলেন্স এবং অটোতে থাকা যাত্রীরা গুরুতর জখম হয়।

এই পথদুর্ঘটনায় মৃত সাইদুল শেখের দাদা আবু তালাহা জানিয়েছেন, দিনমজুরি করে তাদের সংসার চালাতেন সাইদুল সেখ। এদিন কাজ সেরে বাড়ি ফিরছিলো ভাই। সেই সময় বেপরোয়া অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত্যু হয় তার ভাইয়ের। এরপরে এলাকার গ্রামবাসীরা রাস্তা অবরোধ করে রাখেন। পুরনো মালদা থানার আইসি শান্তি নাথ পাঁজা জানিয়েছেন, এই পথ দুর্ঘটনায় দুইজন মারা গিয়েছে । পাঁচ জন আহত হয়েছে। ঘটনার পর পলাতক অ্যাম্বুলেন্স চালক। পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে ছুটে আসেন মুচিয়া অঞ্চলের প্রধান শুভ লক্ষী গাইন এবং তিনি মৃত্ দুই ব্যক্তির বাড়িতে দেখা করতে যান এছাড়া সমস্ত রকম সরকারি সাহায্যের আশ্বাস দেন।

আরও পড়ুন-শক্তি বাড়িয়ে উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুরেভি, প্রমাদ গুনছে তামিলনাড়ু

Previous article‘রাম সেতু’ নিয়ে অক্ষয়ের সঙ্গে আলোচনায় যোগী, বৈঠক হবে ফিল্ম সিটি তৈরি নিয়েও
Next articleহারের কারণ হিসাবে ভারতীয় ফুটবলারদের কাঠগড়ায় তুললেন ইস্টবেঙ্গল কোচ ফাউলার