রেলে আদানির লোগো! সরকারের পাল্টা জবাবে বিপাকে প্রিয়াঙ্কা

বেসরকারিকরণ নীতির জেরে বিরোধীদের আক্রমণের তীরে বরাবর বিদ্ধ কেন্দ্রের মোদি সরকার(Modi government)। সেই ধারা অব্যাহত রেখে সম্প্রতি রেলের ইঞ্জিনে (Indian rail) বেসরকারি সংস্থার লোগো নিয়ে প্রশ্ন তুলেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী(Priyanka Gandhi Vadra)। গোটা বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্ট করে তিনি অভিযোগ করেন, কৃষি ক্ষেত্রের পাশাপাশি রেলের একটি বড় অংশ আদানিদের মত ধনকুবের বন্ধুদের হাতে তুলে দিতে চাইছে বিজেপি। তবে নিজের এই পোস্টের জেরে নিজেই বিপাকে পড়ে গেলেন প্রিয়াঙ্কা গান্ধী। সরকারের তরফে তাঁর ফেসবুক পোস্টকে সম্পূর্ণ ‘বিভ্রান্তিকর’ বলে দাবি করা হয়েছে।

সম্প্রতি রেলের ইঞ্জিনের গায়ে দরজার পাশে ‘আদানি উইলমার'(Adani wilmar) সংস্থার লোগো সাঁটানো ৪৫ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেন প্রিয়াঙ্কা। পাশাপাশি তিনি লেখেন কোটি কোটি ভারতীয় কঠোর পরিশ্রমে গড়ে উঠেছে রেল। আর সেই রেলের গায়ে বিজেপি তার কোটিপতি বন্ধুদের মোহর বসিয়েছে। আগামী দিনে রেলের একটি বড় অংশ মোদিজীর কোটিপতি বন্ধুদের হাতে চলে যাবে।’ প্রিয়াঙ্কা গান্ধীর এই ফেসবুক পোস্ট মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেয়।
শুধু প্রিয়াঙ্কা নন, এই ভিডিওটি পোস্ট করতে দেখা যায় গুজরাটের কংগ্রেস নেতা হার্দিক প্যাটেলকেও। টুইটারে ভিডিওটির সঙ্গে তিনি লেখেন, রেল আদানি গ্রুপের বিজ্ঞাপন দিচ্ছে। এই ছবিতে কোনওরকম দ্বিধা না রেখে এটা বলাই যায় কৃষকরা সত্যর পথেই হাঁটছেন। হার্দিকের এই টুইট আবার নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেন প্রিয়াঙ্কা। সব মিলিয়ে বিরোধীদের একের পর এক তোপের মুখে বেশ চাপে পড়ে যায় সরকার।

আরও পড়ুন:‘ওখানে মর্যাদার পদ না পেলে এখনই দলবদল নয়’, বক্তব্য শুভেন্দু- ঘনিষ্ঠ একাংশের

তবে কংগ্রেস নেতৃত্বের তোলা এহেন অভিযোগ সম্পূর্ণরূপে খারিজ করে দিয়েছে সরকার। ‌ পিআইবিকে হাতিয়ার করে ‘পিআইবি ফ্যাক্ট চেক’ নামে টুইটার অ্যাকাউন্ট এর উত্তর দিয়ে জানিয়েছে, ‘ফেসবুকে একটি ভিডিও দাবি করেছে সরকার ভারতীয় রেলের উপর বেসরকারি সংস্থার লাগিয়ে দিয়েছে এই দাবি ভুল এটি শুধুমাত্র একটি বাণিজ্যিক বিজ্ঞাপন উদ্দেশ্য ট্রেন ভাড়া বাবদ এর বাইরে অতিরিক্ত রাজস্ব সংগ্রহ।’ পাশাপাশি প্রিয়াঙ্কারই দাবিকে বিভ্রান্তিকর আখ্যা দেওয়া হয়েছে পিআইবির তরফে।

Previous articleসর্বভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচন চেয়ে সুপ্রিম কোর্টে আর্জি কল্যাণের
Next articleমুখ্যমন্ত্রীর বাড়ির সামনে পুলিশ কিয়স্কে গুলিবিদ্ধ এক পুলিশকর্মী