এক কোটির দুয়ারে সরকার, রাজ্যবাসীকে ধন্যবাদ মমতার

কোটি ছুঁল দুয়ারে সরকার (Duare sarkar)। ১ কোটি মানুষের দুয়ারে পৌঁছলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (chief minister mamata Banerjee) দুয়ারে সরকার প্রকল্প । এই উপলক্ষে দুয়ারে সরকার প্রকল্পের (government scheme) সঙ্গে যুক্ত সকল সরকারি আধিকারিক, কর্মীবৃন্দ এবং উপভোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের তৈরি করা নতুন প্রকল্প ‘দুয়ারে সরকার’। বলা যায় এই প্রকল্প মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ট্রাম্পকার্ড। এই প্রকল্পের মধ্যে মোটামুটি দশটি পরিষেবা কে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

পরিষেবাগুলি হলো কন্যাশ্রী (Kanyasree), তপশিলি বন্ধু জাতিগত শংসাপত্র দান দান, ১০০+ দিনের কাজ, শিক্ষাশ্রী, সাথী খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী। এই প্রকল্পের মাধ্যমে মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে সংশ্লিষ্ট এলাকার আধিকারিকরা।

এই আধিকারিকদের কাছে জনগণ তাদের অভাব অভিযোগ সহ যাবতীয় বক্তব্য পেশ করতে পারবেন।সমস্ত জেলার এই প্রবন্ধে প্রকল্পের প্রধান হিসেবে থাকছেন জেলাশাসক। প্রকল্পের কাজ শুরু হয়েছে ১ ডিসেম্বর।

কাজ শেষ করার জন্য প্রকল্পটিকে চারটি পর্যায়ে ভাগ করা হয়েছে। এই চারটি পর্যায়ের সময়কে কাজে লাগিয়ে প্রকল্পটি শেষ করতে হবে বলে নির্দেশিকা দেওয়া হয়েছে। নবান্ন (nabanna) সূত্রে জানানো হয়েছে কবে কোথায় এই প্রকল্পের জন্য ক্যাম্প বসবে সেটা আগে থেকে জানিয়ে দেয়া হবে । সাধারণ মানুষ তাঁদের অভাব অভিযোগ ক্যাম্পে গিয়ে জানাতে পারবেন।

আরও পড়ুন-উত্তাপ বাড়ল হাইভোল্টেজ জনসভার, চপারে মেদিনীপুর পৌঁছলেন শাহ

Previous articleউত্তাপ বাড়ল হাইভোল্টেজ জনসভার, চপারে মেদিনীপুর পৌঁছলেন শাহ
Next articleগেরুয়া তিলক কপালে ‘গেরুয়া’ যাত্রাপথে শুভেন্দু