জম্মু-কাশ্মীরের প্রতিটি পরিবারকে ৫ লাখের স্বাস্থ্যবিমা:নরেন্দ্র মোদি

জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir)প্রতিটি পরিবার এখন থেকে বছরে ৫ লক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্যবিমা (health insurance)পাবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(prime minister Narendra Modi) শনিবার এই জন্ প্রকল্পের সূচনা করেন।

এই প্রকল্পের সূচনা করে প্রধানমন্ত্রী বলেন এর ফলে জম্মু-কাশ্মীরের ১ কোটি ৩০ লক্ষ মানুষ উপকৃত হবেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Central home minister Amit Shah) প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, জম্মু-কাশ্মীরের মানুষের জন্য এর আগে কেউ এত ভাল স্বাস্থ্য বিমা করেনি। তিনি আরো বলেন আজ থেকে শুরু হওয়া এই স্বাস্থ্য প্রকল্প জম্মু-কাশ্মীরের মানুষের জীবনধারা বদলে দেবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, ২০১৯ এর ৫ অগাস্ট জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর থেকে উপত্যকায় অনেক পরিবর্তন এসেছে। জম্মু কাশ্মীর এখন উন্নয়নের পথে।

কাশ্মীরের জনসংখ্যা ১ কোটি ৩০ লক্ষ । প্রধানমন্ত্রীর জন আরোগ্য যোজনা অনুযায়ী জম্মু-কাশ্মীরের ৩০ লক্ষ মানুষ এতদিন স্বাস্থ্যবিমা পাচ্ছিলেন । আর এখন বাকি ১ কোটি মানুষকেও স্বাস্থ্য বিমার আওতায় যুক্ত করলেন প্রধানমন্ত্রী মোদি। ফলে এখন থেকে জম্মু-কাশ্মীরের প্রতিটি বাসিন্দা সরকারি সুবিধা ভোগ করতে পারবেন।

আরো পড়ুন-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মুখ খোলায় এই যাতনা: অমর্ত্য সেন

 

 

Previous articleসাম্প্রদায়িকতার বিরুদ্ধে মুখ খোলায় এই যাতনা: অমর্ত্য সেন
Next articleমজার ভিডিও শেয়ার করে প্রশান্ত কিশোরকে ব্যাঙ্গ করলেন পরেশ রাওয়াল