কৃষক আন্দোলনের নেতৃত্ব দিতে রাহুল ব্যর্থ: শিবসেনা

রাহুল গান্ধীর (Rahul Ganndhi) নেতৃত্বে কি খুশি নয় শিবসেনা (Shibsena)? দলীয় মুখপাত্র সামনাতে (samna) কংগ্রেস ও রাহুল গান্ধীর বিরুদ্ধে তোপ দাগল শিবসেনা। আর তাই নিয়ে রাজধানীর রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। তাহলে কি জোট সঙ্গী কংগ্রেস ও শিবসেনার মধ্যে ভাঙন ধরল?

মহারাষ্ট্রে কংগ্রেস-শিবসেনা জোটসঙ্গী। তবু দলীয় মুখপাত্র রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলল উদ্ভব ঠাকরে দল। কৃষক আন্দোলনকে (farmers protest) জোরালো করতে ব্যর্থ কংগ্রেস। শুধু তাই নয় রাহুল গান্ধীর হাত থেকে কংগ্রেসের নেতৃত্বের রাশ প্রবীণ নেতা শরদ পাওয়ারের হাতে তুলে দেওয়ার পক্ষে সওয়াল পড়েছে উদ্ভব ঠাকুরের দল। রাজনৈতিক মহলে প্রশ্ন তাহলে কি রাহুলের নেতৃত্বে খুশি নয় জোট সঙ্গী শিবসেনা? আপাতত এই ঘটনা নিয়ে তোলপাড় রাজনীতি।

শুধু রাহুল ও কংগ্রেসকেই নয়, সামনার সম্পাদকীয়তে বিজেপিকেও তুলোধোনা করেছে শিবসেনা। বিজেপি সম্পূর্ণ অগণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশ চালাচ্ছে বলে অভিযোগ। কৃষক আন্দোলনের প্রতি কেন্দ্রীয় সরকারের মনোভাব নিয়ে খোঁচা দিয়েছে বিজেপির প্রাক্তন জোটসঙ্গী শিবসেনা। তবে সবথেকে নজরকাড়া ঘটনা হলো কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধী শিবির কৃষক আন্দোলনকে জোরদার করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছে শিবসেনা।

আরো পড়ুন-হেস্টিংসে শুভেন্দুকে লক্ষ্য করে মুর্দাবাদ-গদ্দার স্লোগান

 

Previous articleশান্তি-উন্নয়নের জন্য পরিবর্তন: বিমল-অনীতদের মিছিলে নজরকাড়া ভিড়
Next articleবক্সিং ডে টেস্টে দুরন্ত প‍্যারফমেন্স ভারতীয় বোলারদের, ৪ উইকেট বুমরার, ৩ টি উইকেট অশ্বিনের