ভোট আসে ভোট যায়: কোন্নগরে রাস্তার বেহাল পরিস্থিতির পরিবর্তন হয় না

ভোট আসে ভোট যায় কিন্তু কোন্নগরের (konnagar) কানাইপুর-নৈটি রোড নিয়ে সাধারণ মানুষের যন্ত্রণার কোনো সুরাহা হয় না। সাধারণ মানুষ ভালো রাস্তার বদলে পান শুধুই প্রতিশ্রুতি। বহু বছর ধরে বেহাল অবস্থায় পরে রয়েছে কোন্নগর স্টেশন থেকে পারডানকুনি পর্যন্ত গুরুত্বপূর্ণ নৈটি রোড। এই রাস্তা কোন্নগর স্টেশনের একদিকে জিটি রোড ও পারডানকুনি এর দিল্লি রোডের সংযোগকারী প্রধান রাস্তা। এই রাস্তা দিয়ে নিত্যদিন বহু মানুষ যাতায়াত করে। কিন্তু মানুষের অসুবিধা দেখেও হুঁশ নেই প্রশাসনের।

একেই দীর্ঘদিন বেহাল ছিলই আবার গোদের উপর বিষফোঁড়া এখন রাস্তায় জলের লাইনের কাজ চলছে। তাতে আরো করুণ হয়েছে পরিস্থিতি। দীর্ঘদিন ধরে কাজ চললেও কবে তা শেষ হবে সেই প্রশ্নের উত্তর জানা নেই কারো। এই বেহাল রাস্তা (Bad Road) দিয়ে যাতায়াত করতে প্রাণওষ্ঠাগত হয়ে উঠছে মানুষের। এলাকাতেই রয়েছে গুরুত্বপূর্ণ কানাইপুর হাসপাতাল। সেখানে রোগী আসতে যেতে সমস্যায় পড়ছে। যারা এই রাস্তায় টোটো বা অটো চালান তাঁরা জানাচ্ছে এই বেহাল রাস্তার কারণে প্রত্যেকদিন খারাপ হচ্ছে তাদের গাড়ি। রাস্তার পাশে যাঁদের বিভিন্ন ব্যবসা রয়েছে, এই বেহাল রাস্তার কারণে তাঁদের ব্যবসা মার খাচ্ছে। কিন্তু এই গুরুত্বপূর্ণ রাস্তা দীর্ঘদিন ধরে কেন বেহাল আর কবেই বা ঠিক হবে তার সঠিক উত্তর জানা নেই কারো।

এলাকার বাসিন্দা ইস্টবেঙ্গল ক্লাবের সচিব মানস রায় (Manas Roy) বলেন, “এই রাস্তা এখন সত্যি মানুষের কাছে লজ্জার। বাম আমলেও হয়তো খারাপ হতো কিন্তু এখনের মতো খারাপ হয়তো আগে কখনো হয়নি। সামনেই বিধানসভা ভোট এই নৈটি রোড খারাপের প্রভাব যে উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রের ভোটে পড়বে তা স্পষ্ট জানিয়ে দেন মানস রায়।

কানাইপুর গ্রামপঞ্চায়েত প্রধান আচ্ছেলাল যাদব (Acchelal Yadav) বলেন, তাঁদের জেলা পরিষদের বৈঠক হয়েছে। আগামী মার্চ মাসের মধ্যে রাস্তা ঠিক হয়ে যাবে। কিন্তু সাধারণ মানুষের অভিযোগ তারা শুধু প্রতিশ্রুতি পাচ্ছে কাজের কাজ কিছুই হচ্ছে না। স্থানীয় বিজেপি দলের যুবনেতা রাজেশ রজক (Rajesh Rajak) বলেন, তাঁরা এই রাস্তা নিয়ে বারবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। কিন্তু তাতেও সুরাহা হয়নি। এর উত্তর মানুষ আগামী বিধানসভা ভোটে দিয়ে দেবে তৃণমূল প্রশাসনকে। তবে, বলাই যায় এই গুরুত্বপূর্ণ নৈটি রোড কবে সংস্কার হবে তার উত্তর অজানা সাধারণ মানুষের।

আরও পড়ুন-ব্যাঙ্কের অ্যাকাউন্টে ভূতুড়ে টাকা! তাজ্জব গ্রাহকরা

Previous articleহার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ‘ইন্ডিয়া কনফারেন্স’এ বক্তৃতা দেওয়ার ডাক মুখ্যমন্ত্রীকে
Next articleবিশ্বভারতীর থেকে রাস্তা ফেরত নিল রাজ্য, খুশি আশ্রমিকরা