শুভেন্দু-অনুগামীদের ‘দাপটে’ প্রায় কোণঠাসা পুরনো বিজেপি কর্মীদের তীব্র ক্ষোভ

শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) তথাকথিত অনুগামীদের দাপটে প্রায় কোণঠাসা হওয়া পুরোনো গেরুয়া কর্মীদের ক্ষোভের মুখে বিজেপির (BJP) কাঁথি ( Contai) সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী (Anup Chakraborty)৷

বিক্ষুব্ধ কর্মীদের বার্তা, শুভেন্দুর সঙ্গে থাকা একসময়ের তৃণমূল (TMC) কর্মীদের দলবদলের ফলে খারাপ প্রভাব পড়ছে বিজেপিতে৷ ওদিকে এই কর্মীদের বাড়তি ‘তোল্লাই’ দেওয়ায় দলের পুরনো কর্মীরাও এখন কোণঠাসা হয়ে পড়ছেন।

এক চা–চক্রে যোগ দিতে এসে দলীয় কর্মীদের এমনই সমালোচনা এবং প্রশ্নের মুখে পড়লেন বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী। বিক্ষুব্ধ কর্মীদের আশঙ্কা, পুরনো বিজেপি কর্মীরা এবার গুরুত্বহীন হয়ে পড়বেন। এই ইস্যুতে প্রবল সমস্যায় পড়েছে কাঁথি তথা মেদিনীপুর বিজেপি।

বিজেপি সূত্রের খবর, কাঁথির দিঘা বাইপাস এলাকায় চা–চক্রের আয়োজন করা হয়েছিল। শহরের বিভিন্ন ওয়ার্ডের সাংগঠনিক নেতাদের সঙ্গে উপস্থিত হন জেলা (কাঁথি) সভাপতিও। সেখানে দলের স্থানীয় নেতা-কর্মীদের একাংশের দাবি, শুভেন্দু-ঘনিষ্ঠ একাধিক তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিচ্ছেন বা দিতে চাইছেন। যাঁরা ইতিমধ্যেই দলবদল করেছেন, তাঁদের অনেকের বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভ রয়েছে। ফলে দলের প্রচারে গিয়ে বিজেপি কর্মীদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। বোঝা যাচ্ছে, তৃণমূল থেকে আসা অনেক নেতা-কর্মীকেই বহু মানুশ ভালভাবে নিচ্ছেন না।

বিজেপি কর্মীদের দাবি, তাঁরা ‘মেরা বুথ সবচেয়ে মজবুত’ কর্মসূচি শুরু করেছেন। তৃণমূলের পুরনো ‘মুখ’ যাঁরা, তাঁদের কেন বিজেপিতে নেওয়া হল, তা নিয়ে প্রকাশ্যে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে।

এই বিক্ষোভের কথা অস্বীকার করে কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি পরে সাফাই দেন, “বিভিন্ন দল থেকে যাঁরা আমাদের সঙ্গে দলে যোগ দিচ্ছেন তাঁদের নিয়ে দল কী পরিকল্পনা নিচ্ছে, সে সম্পর্কেই জানার চেষ্টা করেছিল কর্মীরা। কোনও ক্ষোভ-বিক্ষোভ নেই। সব ঠিক আছে।”

আরও পড়ুন- বছরের প্রথম দিনেই ছাড়পত্র পেতে চলেছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন

Advt

Previous articleবছরের প্রথম দিনেই ছাড়পত্র পেতে চলেছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন
Next articleউমেশের জায়গায় দলে এলেন টি নটরাজ, তৃতীয় এবং চতুর্থ টেস্টে রাহানের ডেপুটি রোহিত