কৃষকদের পাশে দাঁড়িয়ে মোদিকে খোঁচা দিয়েই নতুন বছর শুরু করলেন রাহুল

শুরু থেকেই দিল্লির কৃষক আন্দোলনকে(Farmer protest) সমর্থন করে এসেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)। সময়-সুযোগের সরব হয়েছেন মোদি সরকারের(Modi government) একের পর এক নীতির বিরুদ্ধে। নতুন বছরের একেবারে প্রথম দিন থেকেই নিজের লক্ষ্য ঠিক করে নিলেন সোনিয়া তনয়। বছরের প্রথম দিনে কৃষকদের পাশে দাঁড়িয়ে নাম না করে মোদিকে খোঁচা দিলেন তিনি।

নতুন বছর উপলক্ষে শুক্রবার দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে এক টুইট করেন রাহুল গান্ধী। যেখানে বিগত বছরে যে সমস্ত প্রিয় মানুষের মৃত্যু হয়েছে তাদের কথা স্মরণ করেছেন তিনি। পাশাপাশি স্মরণ করেছেন দেশরক্ষায় যারা আত্ম বলিদান দিয়েছেন সেই সমস্ত বীর সেনা জওয়ানদের। সবশেষে টুইটে লিখেছেন, ‘যেসব কৃষক ও শ্রমিক রাজনৈতিক শক্তির বিরুদ্ধে মর্যাদা ও সম্মানের সঙ্গে লড়াই করছেন। আমার মন তাদের সঙ্গে রয়েছে।’ বুঝতে সমস্যা হয় না কৃষক আন্দোলনের প্রেক্ষিতে অনৈতিক শক্তি বলতে মোদি সরকারকেই খোঁচাটা দিয়েছেন রাহুল গান্ধী।

আরও পড়ুন:পাকিস্তানে হিন্দু মন্দির ধ্বংস, তীব্র প্রতিবাদ জানাল ভারত

প্রসঙ্গত, দিল্লির সিংঘু সীমান্তে প্রায় দেড় মাস ধরে আন্দোলন চালাচ্ছেন কৃষকরা। মোদি সরকারের আনা তিনটি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে তারা সরব। সরকারের সঙ্গে ৭ দফা আলোচনার পরেও জট কাটেনি। এই পরিস্থিতির মাঝেই কিছু দিন আগে বিরোধী সাংসদদের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে। সেই দলে নেতৃত্বে ছিলেন রাহুল গাঁধী। সেই সময়ও তিনি কেন্দ্র তথা মোদী সরকারকে কটাক্ষ করে বলেছিলেন, ‘ভারত এখন এক কল্পিত গণতন্ত্রের দেশ’। নতুন বছরের শুরুর দিনেও কৃষকদের পাশে দাঁড়ালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

Advt

Previous articleপাকিস্তানে হিন্দু মন্দির ধ্বংস, তীব্র প্রতিবাদ জানাল ভারত
Next articleEXCLUSIVE দিলীপ ঘোষ : অনেক কথা বলি, যা আমার নিজেরও পছন্দ নয়!