ছিল স্থায়ীভাবে থাকার শংসাপত্র, জঙ্গিদের হাতে খুন হলেন এক স্বর্ণব্যবসায়ী

শ্রীনগরে (Srinagar) এক স্বর্ণব্যবসায়ীকে খুন করল জঙ্গিরা। গত চার দশক ধরে তিনি সেখানেই বসবাস করতেন। পাঞ্জাব (Panjab) থেকে তিনি সেখানে একটি জমি কিনে বসবাস করতেন। মাসখানেক আগে ডোমিসাইল সার্টিফিকেট বা স্থায়ীভাবে থাকার শংসাপত্র পাওয়ার পর একটি দোকান ও বাড়ি কিনেছিলেন। বৃহস্পতিবার শহরের জনবহুল সরাইওয়ালা এলাকায় বাইকে করে এসে জঙ্গিরা ওই স্বর্ণব্যবসায়ীকে খুন করে। অমৃতসরের (Amritsar) বাসিন্দা সতপাল নিশ্চল (৭০)-কে হত্যার দায় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন টিআরএফ তা স্বীকার করেছে।

টিআরএফ সোশাল মিডিয়ার মাধ্যমে হুমকি দিয়ে জানিয়েছে, নতুন ডোমিসাইল আইন কোনওভাবেই ‘বরদাস্ত নয়’। মূল কাশ্মীরি ছাড়া জম্মু ও কাশ্মীরে অন্য কেউ সম্পত্তি কিনলে তাকে ‘দখলদার’ হিসেবে মনে করা হবে। এই জঙ্গি সংগঠন খুব একটা পরিচিত নয়। টিআরএফ নিজেদের জম্মু ও কাশ্মীরের ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট বলে। এই টিআরএফের এই নৃশংস হত্যাকাণ্ডের প্রশংসা করেছে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তৈবা ও হিজবুল মুজাহিদিনের মতো জঙ্গি সংগঠনগুলি।

পাঞ্জাবের সতপাল নিশ্চলই প্রথম ব্যক্তি, যিনি স্থায়ীভাবে থাকার শংসাপত্র পাওয়ার পর সন্ত্রাসবাদীদের নিশানায় পড়লেন। তিনি শ্রীনগরের নিশ্চল জুয়েলার্সের মালিক ছিলেন। পুলিশ জানিয়েছে, জঙ্গিদের তিনটি গুলি তাঁর বুক এফোঁড়-ওফোঁড় করে দেয়। এসএসএইচএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

 

Advt

Previous articleমহামেডান কর্তাদের ব‍্যবহারে ক্ষুব্ধ ইনভেস্টার, চুক্তি বাতিলের পথে বাঙ্কারহিল
Next articleসৌরভের জন্য সোমবার উডল্যান্ডসে দেবী শেঠি, আলোচনা হবে বাইপাস নিয়ে