বিশ্বস্তরে বিবেকানন্দের পূজারী মমতাই, বিজেপি করছে রাজনীতি: ব্রাত্য

রামকৃষ্ণ (Ramkrishna), বিবেকানন্দর (Vivekananda) বোঝানো হিন্দু ধর্মের ভুল ব্যাখ্যা করে বিজেপি (BJP) মানুষকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ করলেন ব্রাত্য বসু (Bratya Basu)। বিজেপিকে (BJP) কটাক্ষ করে ব্রাত্য বসু (Bratya Basu)। বলেন, ‘রামকৃষ্ণ ও বিবেকানন্দের হিন্দু ধর্মের সঙ্গে বিজেপির আদর্শ মেলে না। রামকৃষ্ণ ও বিবেকানন্দ যে আদর্শে মানুষের সেবার কথা বলেছিলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেটাই তুলে ধরেছেন’।

বর্ধমানে রোড শোয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) দাবি করেছিলেন,’স্বামী বিবেকানন্দ (Swami Vivekananda), রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore) ও শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে (Shyamaprasad Mukherjee) অনুসরণ করি আমরা। বিজেপিই (BJP) বাংলার সংস্কৃতির ধারক।’ বিজেপির সঙ্গে রামকৃষ্ণ-বিবেকানন্দের আদর্শ যে মেলে না, এ দিন সেটাই বোঝানোর চেষ্টা করলেন ব্রাত্য বসু (Bratya Basu)।

রামকৃষ্ণ-বিবেকানন্দ প্রসঙ্গে বলতে গিয়ে বিবেকানন্দকে নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী যে কাজ করেছেন তাও তুলে ধরেন ব্রাত্য বসু। তিনি বলেন, ,’বিবেকানন্দের নামে যুবভারতী ক্রীড়াঙ্গনের নামকরণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। স্বামী বিবেকানন্দের নামে এনেছেন স্বনির্ভর প্রকল্প। সিস্টার নিবেদিতা ও বিবেকানন্দ বিশ্ববিদ্যালয় করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- উত্তরবঙ্গ উৎসব নিয়ে উত্তরকন্যায় বৈঠক রবীন্দ্রনাথ ঘোষের

Advt

Previous articleউত্তরবঙ্গ উৎসব নিয়ে উত্তরকন্যায় বৈঠক রবীন্দ্রনাথ ঘোষের
Next articleখোলস ছেড়ে বেরিয়ে একদা মায়ের সমান নেত্রীকে নিয়ে বিস্ফোরক শোভন