দিনভর কুয়াশার চাদরে ঢাকা উত্তরবঙ্গ, বাগডোগরায় বাতিল ২১টি বিমান

সকাল থেকে দিনভর কুয়াশার (fog) চাদরের ঢাকা থাকল শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। মঙ্গলবার দিনভর এতটাই ঘন কুয়াশা ছিল যে সারাদিন ফগ লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করেছে। আকাশে দৃশ্যমানতা শূন্য হওয়ায় এদিন বাগডোগরায় (Bagdogra) যাতায়াতকারী ২১টি বিমানই (Flight) বাতিল করেছেন কর্তৃপক্ষ। পাহাড়ের রাস্তাঘাটও ছিল অন্যান্য দিনের তুলনায় ফাঁকা।

ডুয়ার্সেও কুযাশার কারণে বহু এলাকার রাস্তায় কম যান দেখা গিয়েছে। এদিন কলকাতা (Kolkata) থেকে শিলিগুড়িতে (Siliguri) যাওয়ার কথা ছিল বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীর (Kailash Vijaybargya)। কিন্তু উড়ান বিভ্রাটের কারণে তিনি আসতে পারেননি। কারণ, ঘন কুয়াশার জন্য দৃশ্যমানতা কম থাকায় কলকাতার ওই উড়ান বাগডোগরায় আসেনি।
সন্ধেয় পর থেকে শিলিগুড়িতে জাঁকিয়ে ঠান্ডাও পড়ে। তাপমাত্রা ১০-১২ ডিগ্রি সেলসিয়াসের আসেপাশেই ঘোরাফেরা করেছে। তার উপরে হাড় হিম করে দেওয়া কনকনে বাতাস বইছে। সব মিলিয়ে পৌষ সংক্রান্তির প্রাক্কালে যেন শীত ঋষভ পন্থের (Rishav Panth) সাম্প্রতিক টেস্ট ম্যাচের স্টাইলে ব্যাটিং করতে নেমেছে। ফলে, এতদিন জমাট শীত পড়েনি বলে যাঁরা আক্ষেপ করছিলেন, তাঁরা অনেকটাই স্বস্তিতে।

 

Previous articleবর্ণবৈষম‍‍্যের ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করলেন ওয়ার্নার
Next articleটিকা এলেও ১০০% করোনা প্রতিরোধে নিশ্চিত নয় হু