শতাব্দীর প্রসঙ্গে প্রতিক্রিয়া দিলেন সৌগত, দিলীপ জানালেন সবাইকে স্বাগত

সুর বদলাচ্ছেন বীরভূমের সাংসদ শতাব্দী রায় (Shatabdi Roy)? ১৬ জানুয়ারি তিনি কী সিদ্ধান্ত নিচ্ছেন তা নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। সামনেই বিধানসভা ভোট। তার আগে যেন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা-নেত্রীদের পদ্ম শিবিরে (BJP) যাওয়ার হিড়িক পড়েছে। যার জেরে ঘাসফুল শিবিরে বাড়ছে অস্বস্তি। এরই মধ্যে অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ শতাব্দীর গলায় যেন অন্যরকম সুর। শতাব্দী রায়ের ফ্যানস ক্লাবের বৃহস্পতিবারের ফেসবুক পোস্ট নিয়ে দিলীপ ঘোষের কটাক্ষ, দলটা কখনই এক সুরে বাধা ছিল না। অন্যদিকে শতাব্দীকে বিজেপিতে স্বাগতও জানিয়ে রেখেছেন বিজেপি রাজ্য সভাপতি। ইতিমধ্যেই শতাব্দীকে নিয়ে মুখ খুলেছেন সৌগত রায়। তিনি জানিয়েছেন, দল বিষয়টি দেখছে।

শুক্রবার ইকোপার্কে (ECO Park) প্রাতঃভ্রমণে বেরিয়ে শতাব্দী-প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “তৃণমূল দলটিতে সমন্বয়ের অভাব। এদের কোনওদিনই এক সুর ছিল না। লাঠি এবং পুলিশের ভয়ে সবাই এক জায়গায় ছিল। একটু ঢিলে হয়েছে তাই সবাই আলাদা হতে শুরু করেছে। সবাইকেই স্বাগত।”

শতাব্দী রায়ের ফ্যানস ক্লাবের বৃহস্পতিবারের ফেসবুক পোস্ট নিয়ে তৃণমূল কংগ্রেসে বেড়েছে অস্বস্তি। ওই পোস্টে লেখা হয়েছিল, ২০২১ খুব ভালো কাটুক। সুস্থ থাকুন, সাবধানে থাকুন।
এলাকার সঙ্গে আমার নিয়মিত নিবিড় যোগাযোগ। কিন্তু ইদানিং অনেকে আমাকে প্রশ্ন করছেন কেন আমাকে বহু কর্মসূচিতে দেখা যাচ্ছে না। আমি তাঁদের বলছি যে আমি সর্বত্র যেতে চাই। আপনাদের সঙ্গে থাকতে আমার ভালো লাগে। কিন্তু মনে হয় কেউ কেউ চায় না আমি আপনাদের কাছে যাই। বহু কর্মসূচির খবর আমাকে দেওয়া হয় না। না জানলে আমি যাব কী করে? এ নিয়ে আমারও মানসিক কষ্ট হয়। গত দশ বছরে আমি আমার বাড়ির থেকে বেশি সময় আপনাদের কাছে বা আপনাদের প্রতিনিধিত্ব করতে কাটিয়েছি, আপ্রাণ চেষ্টা করেছি কাজ করার, এটা শত্রুরাও স্বীকার করে। তাই এই নতুন বছরে এমন সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করছি যাতে আপনাদের সঙ্গে পুরোপুরি থাকতে পারি। আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ। ২০০৯ সাল থেকে আপনারা আমাকে সমর্থন করে লোকসভায় পাঠিয়েছেন। আশা করি ভবিষ্যতেও আপনাদের ভালোবাসা পাব। সাংসদ অনেক পরে, তার অনেক আগে থেকেই শুধু শতাব্দী রায় হিসেবেই বাংলার মানুষ আমাকে ভালোবেসে এসেছেন। আমিও আমার কর্তব্য পালনের চেষ্টা করে যাব। যদি কোনো সিদ্ধান্ত নিই আগামী ১৬ জানুয়ারি ২০২১ শনিবার দুপুর দুটোয় জানাব।”

শতাব্দী রায় প্রসঙ্গে দলের তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় (Sougata Roy) বলেন, “ওঁর পোস্টটা দেখেছি। ও পুরনো সাংসদ। দল কথা বলবে। দলই দেখছে বিষয়টা। আগেই যেন ও কোনও পদক্ষেপ না নেন।”

আরও পড়ুন-স্কুল কবে খুলবে, তা রাজ্যই ঠিক করবে, ঘোষণা সিআইএসসিই-র

Advt

Previous articleকরোনা সতর্কতায় অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর শোনা যাবে না কলার টিউনে
Next articleকে ডি সিংকে গ্রেফতারের পর নারদকাণ্ডে ম্যাথুর বয়ান চেয়ে সিবিআই-কে চিঠি ইডির