টিকা না নিয়ে বিতর্কে জল ঢাললেন আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী

গোটা দেশের সঙ্গে সঙ্গে আজ থেকেই রাজ্যজুড়ে শুরু হয়েছে করোনা (Corona) গণ টিকাকরণ (Vaccine)। শহর থেকে জেলা সকাল থেকে শুরু হয়েছে এই টিকাকরণ পর্ব। এই পর্যায়ে মূলত করোনা যোদ্ধা হিসেবে স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের টিকা দেওয়া হবে। আর সেখানেই নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।

সারা রাজ্যের সঙ্গে আলিপুরদুয়ার (Alipurduyar) জেলাতেও চলছে টিকাকরণ। এদিকে সেই টিকাকরণ কর্মসূচিতে জেলা স্বাস্থ্য দফতরের তালিকায় দেখা যায়, প্রথমেই নাম রয়েছে আলিপুরদুয়ারের তৃণমুক (TMC) বিধায়ক (MLA) সৌরভ চক্রবর্তীর (Sourav Chakraborty) নাম। জানিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

যদিও সেই বিতর্কে ইতিমধ্যেই জল ঢেলেছেন সৌরভ। তৃণমূল বিধায়ক তথা রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী জানান, তিনি টিকা নিচ্ছেন না। তাঁকে টিকা দেওয়া নিয়ে অযথা রাজনীতি করা হচ্ছে। আগে সাধারণ মানুষ পাবেন, তারপর তিনি টিকা নেবেন। তৃণমূল বিধায়কের কথায়, “বিতর্কের কোনও জায়গা নেই। স্বাস্থ্য দফতরের কাছে আমি কৃতজ্ঞ, যদি আমার নাম এসে থাকে। আমি করোনার সময়ে মানুষের সঙ্গে পথে নেমে কাজ করেছি। আমি রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান। আমি আলিপুরদুয়ার হাসপাতাল, কোভিড হাসপাতাল, জলপাইগুড়ি স্বাস্থ্য দফতরের কমিটিরও চেয়ারম্যান। আমাকে প্রায়শই সব জায়গায় যেতে হয়েছে। এই একবছরের মধ্যে আমাকে ৮ বার করোনা পরীক্ষা করতে হয়েছে। প্রতিবারই নেগেটিভ এসেছে। আমি ভ্যাকসিন নিয়ে চিন্তিত ছিলাম না। আমি রাজ্য সরকারের কাছে কখনও কোনও আবেদনও করিনি। কোনও প্রস্তাবও দিইনি যে, আমাকে ভ্যাকসিন দেওয়া হোক। আমি ভ্যাকসিনটা নিচ্ছি না। আমি স্বাস্থ্য দফতরকে জানিয়ে দিয়েছি যে, আগে জনগণ, তারপর বিধায়ক। এই মুহূর্তে আমি কোনও ভ্যাকসিন নিচ্ছি না। আগে ফ্রন্টলাইন ওয়ারিয়র, স্বাস্থ্য দফতরের কর্মী ও এলাকাবাসীকে ভ্যাকসিন দেওয়া হোক। তারপর বিধায়ক।”

এর আগে সৌরভ চক্রবর্তীর টিকার তালিকায় প্রথমেই নাম থাকার তীব্র বিরোধিতা করেছিল বিজেপি। আলিপুরদুয়ার (Alipurduar) জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুমন কাঞ্জিলাল বলেন, “কেন্দ্রীয় স্বাস্থ্যবিধির নিয়ম ভেঙে বিধায়ককে প্রথমে টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। এটা মানা যায় না।”

আরও পড়ুন:কোভিশিল্ড চাই, গুরুতর অভিযোগ তুলে কোভ্যাক্সিনে অরাজি RML হাসপাতালের ডাক্তাররা

প্রত্যুত্তরে আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. গিরিশচন্দ্র বেরা বলেন, “আলিপুরদুয়ার জেলা সদর হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে বিধায়ক সৌরভ চক্রবর্তীর নাম টিকা দেওয়ার তালিকায় উঠেছে। তিনি করোনা যোদ্ধা হিসাবে প্রথমে টিকা পেতেই পারেন।

Advt

Previous articleচাপের মুখে সিদ্ধান্ত বদল, WhatsApp-এর নতুন আপডেট এখনই নয়
Next article১৩ বছরের কিশোরের লিঙ্গ পরিবর্তন করিয়ে লাগাতার গণধর্ষণ