ধূপগুড়িতে মর্মান্তিক পথ দুর্ঘটনায় ৪ শিশু-সহ কমপক্ষে ১৫ জনের মৃত্যু, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

তখন বেশ রাত হয়েছে। ঘন কুয়াশা। আচমকা বিকট শব্দ। পাথর বোঝাই ডাম্পারের নীচে চাপা পড়ল যাত্রীবোঝাই দু’টি ছোট গাড়ি। মর্মান্তিক দুর্ঘটনা (Road Accident)। ঘটনায় কমপক্ষে১৫ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪জন শিশু বলে জানা গিয়েছে। এছাড়াও বেশ কয়েকজন গাড়ির নীচে চাপা পড়ে রয়েছেন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

খবর পেয়ে প্রথমে ছুটে যান স্থানীয়রা। প্রাথমিক ভাবে তাঁরাই উদ্ধার কাজ শুরু করেন। পরে রাতভর উদ্ধার কাজ চালায় পুলিশ ও দমকলকর্মীরা। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পুরুলিয়া থেকে রাতেই তিনি ফোনে উত্তরবঙ্গের প্রশাসনিক কর্তাদের পরিস্থিতি খতিয়ে দেখতে নির্দেশ দেন। জখমদের চিকিৎসার বিষয়েও খোঁজ নেন তিনি।

গতকাল মঙ্গলবার রাত ৯টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি-জলঢাকা সেতুর কাছে ময়নাতলি এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাথর বোঝাই ডাম্পারটি একটি ছোট অল্টো এবং মারুতি গাড়ির উপরে উল্টে পড়ে। দু’টি গাড়িতে ঠিক কতজন যাত্রী ছিলেন, তা জানা যায়নি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এঁরা ময়নাগুড়ির রানিরহাট মোড় এলাকার বাসিন্দা এবং বিয়ে বাড়ি থেকে ফিরছিলেন।

এই ঘটনায় ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। মাঝেমধ্যেই এই রাস্তায় দুর্ঘটনা ঘটে বলে অভিযোগ। এ প্রসঙ্গে স্থানীয় তৃণমূল বিধায়ক মিতালি রায় বলেন, বিয়ে বাড়ি থেকে ফেরার পথেই ঘটেছে ঘটনাটি। জলঢাকা সেতুর কাছে দু’টি গাড়ির উপর পড়ে যায় লরিটি। এখনও পর্যন্ত ১৫টি দেহ উদ্ধার হয়েছে। দেহগুলিকে ধূপগুড়ি হাসপাতালে আনা হয়েছে। গুরুতর জখম অবস্থায় বেশ কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Previous articleবাজেট অধিবেশন, ৩০ জানুয়ারি সর্বদল বৈঠক ডাকলেন মোদি
Next articleহাওড়া-কালকা মেল এখন থেকে “নেতাজি এক্সপ্রেস”