রাজ্যে আজাদ হিন্দ ফৌজের নামে মনুমেন্ট, নেতাজির নামে বিশ্ববিদ্যালয়! টুইট বার্তা মুখ্যমন্ত্রীর

আজ, ২৩ জানুয়ারি। ভারত মায়ের বীর সন্তান নেতাজি (Netaji) সুভাষ চন্দ্র বসুর (Subhash Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তী (125th Birth Anniversary)। দেশনায়ককে সম্মান জানাতে এদিন সকালে একাধিক টুইট করেন রাজ্যের মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে টুইট বার্তায় মমতা লেখেন, “নেতাজি যথার্থই দেশ নায়ক ছিলেন, দেশের অখন্ডতায় গভীর বিশ্বাস ছিল তাঁর। দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য। দেশনায়ক দিবস হিসাবেই আমরা এই দিনটি পালন করছি।”

এদিন আরও একটি টুইটে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আজাদ হিন্দ ফৌজ নামে রাজারহাটে মনুমেন্ট তৈরি হয়েছে। রাজ্য সরকারের টাকায় নেতাজি সুভাষচন্দ্র বোস বিশ্ববিদ্যালয়ও তৈরি হয়েছে। যা বিদেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করা হবে।

টুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, “আজ একটি বর্ণাঢ্য পদযাত্রা অনুষ্ঠিত হবে। এ বছর কলকাতায় প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজও নেতাজিকে উৎসর্গ করা হবে। আজ দুপুর ১২.১৫ মিনিটে একটি সাইরেন বাজানো হবে। সকলকে বাড়িতে শঙ্খ বাজানোর আহ্বান জানানো হচ্ছে। ২৩ জানুয়ারিকে জাতীয় ছুটি হিসাবে ঘোষণা করুক কেন্দ্র।”

আরও পড়ুন-বৈশালী বিদায় হতেই বালিতে উৎসবে মাতলেন তৃণমূল কর্মীরা

Advt

Previous articleভারত-ইংল‍্যান্ড প্রথম দুই টেস্টে নিষিদ্ধ দর্শক প্রবেশ
Next articleসুপারি কিলার দিয়ে ৪ কৃষক নেতাকে খুনের ষড়যন্ত্র! চাঞ্চল্য মুখোশধারীর বয়ানে