‘কঠোর অনুশীলন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাফল্য এনে দিয়েছে’ জানালেন সিরাজ

অস্ট্রেলিয়ার( Australia ) বিরুদ্ধে মেলবোর্ন টেস্টে ( Melbourne test) অভিষেক ঘটে মহম্মদ সিরাজের ( mohammad siraj)। মহম্মদ শামি ( mohammad shami)চোট পেয়ে ছিটকে গেলে,তাঁর জায়গায় ভারতীয় দলে আসেন তিনি। আর অভিষেক ম‍্যাচেই নেন পাঁচ উইকেট। তারপর থেকে সংবাদরে শিরোনামে সিরাজ। দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাফল্য পাওয়ার রহস্য সামনে আনলেন তিনি।

অস্ট্রেলিয়া সফরে যাওয়ার পরই বাবার মৃত্যুর খবর পান সিরাজ। সেই সময় দেশে না ফিরে, অস্ট্রেলিয়া থেকে দেশের হয়ে কর্তব্য পালন করেন তিনি। দ্বিতীয় টেস্টে শামির বদলে দলে জায়গা পান সিরাজ। অভিষেক ম‍্যাচেই নেন পাঁচ উইকেট। এরপর গ‍্যাব্বা টেস্টেও অজি ব‍্যাটসম‍্যানদের কালঘাম ছুটিয়ে দেন তিনি। দেশে ফিরে তাঁর এই সাফল্যের রহস্য নিজেই ফাঁস করলেন সিরাজ। সিরাজ বলেন,” প্রচুর অনুশীলনের ফলে অস্ট্রেলিয়ায় সাফল্য পাওয়া। লকডাউনে প্রচুর অনুশীলন করেছি। নিজেকে তৈরি করেছি। একটা স্টাম্প রেখে অনুশীলন করতাম।”

চলতি আইপিএল এ রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স বেঙ্গালোরের খেলেছেন সিরাজ। আইপিএলে জন‍্য নেওয়া প্রস্তুতি অস্ট্রেলিয়ায় সাফল‍্য এনে দিয়েছে বলে মনে করেন তিনি। ফেব্রুয়ারি মাস থেকে ঘরের মাটিতে শুরু হচ্ছে ভারত-ইংল‍্যান্ড সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দরন্ত প‍্যারফমেন্স করায় ইংল‍্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে জায়গাও করে নেন সিরাজ। ইংল‍্যান্ডের বিরুদ্ধে নিজেকে উজার করে দিতে মরিয়া তিনি।

আরও পড়ুন:অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মারাত্মক অভিযোগ আর অশ্বিনের

Advt

Previous article‘নেতাজিরও হয়তো আজ হাজারবার মৃত্যু হত’, টুইট করে বিতর্ক বাড়ালেন সায়নী
Next articleকরোনার দাপট কমছে কলকাতায়