এক হাতে আইন অন্য হাতে একতারা উত্তরপাড়া থানার আইসি অরূপ রায়ের

সুমন করাতি

এক হাতে আইন অন্য হাতে একতারা! এমনই ছবি চন্দননগর (Chandannagar) পুলিশ কমিশনারেটের অন্তর্গত উত্তরপাড়া (Uttarpara) থানার নতুন আইসি অরূপ রায়ের (Arup Ray)। একদিকে কড়া হাতে আইন সামলানো আবার তার সঙ্গে বাউল গান। মুর্শিদাবাদে (Murshidabad) থাকাকালীন বিভিন্ন অনুষ্ঠানে বাউল গান গেয়ে মানুষের মন জয় করেছেন। সম্প্রতি তিনি দায়িত্ব নিয়েছেন উত্তরপাড়া থানার। আর যোগ দিয়েই কয়েকদিনের মধ্যেই বেআইনি অস্ত্র ও মাদক সহ দুই দুষ্কৃতীকে গ্রেফতার করে সাফল্যও পেয়েছেন। কিন্তু কখনোই তার কর্মজীবন আর গানের জীবনকে এক করে ফেলেননি অরূপ।

কড়া পুলিশ অফিসার ছাড়াও বিশিষ্ট সংগীতশিল্পী হিসাবেও সাধারণ মানুষের কাছে বিশেষ গ্রহণযোগ্যতা অর্জন করে নিয়েছেন বর্তমানে উত্তরপাড়া থানার নতুন আইসি অরূপ রায়।এই বিষয়ে বলতে গিয়ে তিনি জানিয়েছেন, বাউল গান তাঁর খুবই প্রিয়। আর কাজের পরে গান মনকে শান্তি দেয়। বিভিন্ন অনুষ্ঠানে তাঁর গান শ্রোতাদের মনে দাগ কেটেছে।

গানের বিষয়ে বলতে গিয়ে অরূপ রায় বলেন, পুলিশের চাকরিতে দিনরাত ডিউটির জন্য প্রস্তুত থাকতে হয়। তার মধ্যেও কিছুটা সময় বের করে নিজের স্বাস্থ্যের জন্যও দেওয়া দরকার। আর গান তার মনের স্বাস্থ্যকে ভালো রাখে। উত্তরপাড়া থানার অন্তর্গত বাসিন্দাদের সব সময় পাশে থাকার বার্তা দেন নতুন আইসি।

আরও পড়ুন- ফের শিখর ছুঁল দেশের শেয়ারবাজার, ৫০ হাজারের গণ্ডি পার সেনসেক্সের

Advt

Previous articleজনপ্রিয়তার তুঙ্গে মমতার স্বপ্নের প্রকল্প, বিয়ের মেনু কার্ড এখন “স্বাস্থ্যসাথী”
Next articleআমেরিকান সেন্টার হামলায় মূলচক্রী জেলবন্দি আফতাব সুগার আক্রান্ত! সুস্থ হতে কী করছে?