শর্তসাপেক্ষে বিজেপির রথ যাত্রার অনুমতি, নড্ডার উপস্থিতিতে নবদ্বীপ থেকে সূচনা

বিজেপির রথযাত্রা(Rathyatra) কর্মসূচিকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ যখন চরমে উঠেছে ঠিক সেই সময় মিলল অনুমতি। আগামীকাল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার(JP Nadda) উপস্থিতিতে নদিয়ায় থেকে শুরু হচ্ছে যাত্রার সূচনা। তার আগেই এদিন শর্তসাপেক্ষে প্রথম দফায় বিজেপির(BJP) রথ যাত্রার অনুমতি দিল স্থানীয় প্রশাসন।

রথযাত্রার অনুমতি চেয়ে সর্বপ্রথম রাজ্যের মুখ্য সচিবকে চিঠি দেওয়া হয় বিজেপির তরফে। তবে সে আবেদন খারিজ করে দেয় নবান্ন(Nabanna)। পরিবর্তে জানিয়ে দেওয়া হয় স্থানীয় জেলা প্রশাসনের কাছ থেকে নিতে হবে অনুমতি। যে সমস্ত এলাকা দিয়ে রথযাত্রা যাবে সেখানকার স্থানীয় প্রশাসনের থেকে আলাদা আলাদা ভাবে অনুমতি নিতে হবে এর জন্য। সেইমতো রথ যাত্রার প্রথম দফায় নবদ্বীপ থেকে বিজেপির এই প্রচারের অনুমতি দিলো স্থানীয় প্রশাসন। অবশ্য এই কর্মসূচিকে কেন্দ্র করে আইন-শৃংঙ্খলার অবনতি যাতে কোনোভাবেই না হয় সেদিকে কড়া নজর রাখবে প্রশাসন। পাশাপাশি বিজেপিকেও পালন করতে হবে প্রশাসনের দেওয়া শর্ত।

আরও পড়ুন:‘নিয়মের ব্যতিক্রম হবে না’, প্রধানমন্ত্রীর ভাইঝিকে প্রার্থী করলো না বিজেপি

প্রসঙ্গত, বিজেপির তরফ থেকে মোট ৫টি রথ নিয়ে গোটা রাজ্য জুড়ে প্রচারের পরিকল্পনা রয়েছে বিজেপির। যার মধ্যে আপাতত একটির অনুমতি দিল প্রশাসন। জানা গিয়েছে, এই রথ ঘুরবে নদিয়া, মুর্শিদাবাদ ও উত্তর চব্বিশ পরগনার একটি অংশে। শেষ হবে ব্যারাকপুরে। অন্যদিকে আগামীকাল বিজেপির এই পরিবর্তন যাত্রার সূচনা করতে নবদ্বীপে পা রাখতে চলেছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ইতিমধ্যেই সেখানে ভূমি পুজো ও হোম যজ্ঞের আয়োজন সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে এই রথযাত্রাকে কেন্দ্র করে উৎসাহ একেবারে তুঙ্গে। বিজেপির এই কর্মসূচিকে কেন্দ্র করে নিরাপত্তা যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয় সেদিকে কড়া ভাবে নজরদারি চালানো হচ্ছে প্রশাসনের তরফে।

Advt

Previous article৬৫ বছরের ওপরে বয়স্কদের কোভিশিল্ড নয়! জানাচ্ছে এই দেশগুলি
Next articleঅ্যামিকেব্‌ল-ই এখন এ দেশে ফেসবুক, টুইটারে জনপ্রিয়তার প্রথম সারিতে!