প্রথম টেস্টে ২২৭ রানে জয় ইংল‍্যান্ডের

ভারত-ইংল‍্যান্ড( india vs england) প্রথম টেস্টে ২২৭ রানে হারলো ভারতীয় দল( india team)। এই জয়ের ফলে ১-০ সিরিজে এগিয়ে গেল ইংল‍্যান্ড( england)। দ্বিশতরান করে ম‍্যাচের সেরা জো রুট( joe root)।

মঙ্গলবার ম‍্যাচের পঞ্চমদিনে ১৯২ রানে শেষ হয়ে যায় বিরাট কোহলির দল। চতুর্থ দিন রোহিত শর্মা (rohit sharma) আউট হতেই এদিন বিরাট কোহলি( virat kohli) এবং শুভমন গিল( subhman gill) কিছুটা আশা দেখায় ভারতীয় দলকে। কিন্তু শেষ রক্ষা করতে ব‍্যর্থ হন তারা। ৫০ রানে আউট হয়ে যান শুভমন। ৭২ রানে আউট হন অধিনায়ক বিরাট কোহলি। মাত্র ১১ রান করেন ঋষভ পান্থ। চেতেশ্বর পুজারা করেন ১৫। এদও ব‍্যর্থ হন অজিঙ্কে রাহানে। এরপর তাসের ঘরের মতন ভেঙে পরে ভারতের ব‍্যাটিং লাইন। চা বিরতিতে যাওয়ার আগেই ম‍্যাচ পকেটে পুরে নেয় রুটের দল। ইংল‍্যান্ডের হয়ে ৪ উইকেট নেন জ‍্যাক লিচ। ৩ উইকেট নেন জেমস অ‍্যান্ডারসন। একটি করে উইকেট নেন জোফ্রা আর্চার, ডমিনিক এবং বেন স্টোকস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের পর, বেশ আত্মবিশ্বাসী হয়েই ঘরের মাটিতে নেমেছিল ভারতীয় দল। কিন্তু ইংল‍্যান্ড দলের স্ট্রাটেজি সামনে কার্যত দাড়াতেই পারল না বিরাট বাহিনী। তবে এই হার নিয়ে এখনই ভেঙে পড়তে নারাজ ভারত অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় টেস্ট ম‍্যাচে ঘুরে দাড়াতে মরিয়া তিনি।

আরও পড়ুন:অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ডে দুরন্ত জয় সেরেনা, ভেনাসের

Advt

 

Previous articleএবার একটু কৃষকদের পক্ষেও টুইট করুন, সচিনকে আর্জি কেজরির দলের
Next article‘ভারতীয় মুসলিম হিসেবে আমি গর্বিত’, বিদায়ক্ষণে সংসদে আবেগতাড়িত আজাদ