লক্ষ্য আন্তর্জাতিক মান, অন্ডালে বাড়ছে আরও উড়ান

বাজেটে অন্ডাল বিমানবন্দরের (Andal Airport) কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই মতো বিমান পরিষেবা আরও বৃদ্ধি পাচ্ছে দুর্গাপুরের (Durgapur) কাছে পশ্চিম বর্ধমানের এই শহরের বিমানবন্দর থেকে। বর্তমানে একটি বেসরকারি সংস্থার তত্ত্বাবধানে সেখান থেকে পরিষেবায় রয়েছে দিল্লি, মুম্বই ও চেন্নাইগামী বিমান। আগামী দিনে আরও একটি বেসরকারি সংস্থাকে দেখা যেতে পারে এই ভূমিকায়। অন্ডাল থেকে তারা চালাতে পারে দিল্লি, বেঙ্গালুরু ও হায়দরাবাদের উড়ান।

মুখ্যমন্ত্রী বলেছিলেন তিনি অন্ডালের এই বিমানবন্দরটিকে আন্তর্জাতিক মানে গড়ে তুলতে চান। কিন্তু এই পর্যায়ে পৌঁছাতে বেশ কিছু পর্যায় রয়েছে বলে মনে করছেন বিমানবন্দর কর্তৃপক্ষের কর্তারা। বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের ছাড়পত্র লাগবে বলে মনে করছেন তাঁরা। অন্ডাল ছাড়াও বাংলার বুকে আরও একাধিক বিমানবন্দর গড়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। মালদহ ও বালুরঘাট থেকেও বিমান পরিষেবার কথা বলেছিলেন তিনি। এই দুই জায়গা থেকে স্থানীয় কিছু উড়ান ছাড়ার পরিকল্পনা রয়েছে। যদিও ওই বিমানবন্দর দু’টি এখনও তৈরি হয়নি।

আরও পড়ুন: মৌলালি মোড়ে বাস আটকে হরতালের নামে “গুন্ডাগিরি” বামেদের

মনে করা হচ্ছে এপ্রিল মাসে রাজ্যে আসতে পারে ইন্ডিগো (Indigo)। সপ্তাহে সাত দিনই তারা দিল্লি, বেঙ্গালুরু ও হায়দরাবাদের উড়ান চালাবে বলে এক সংবাদমাধ্যম সূত্র উদ্ধৃত করে দাবি করেছে। বর্তমানে অন্ডাল থেকে এখন সপ্তাহে সাতদিন দিল্লির উড়ান এবং তিন দিন করে মুম্বই ও চেন্নাইয়ের উড়ান চালাচ্ছে স্পাইসজেট (Spicejet)। আগামী দিনে সপ্তাহে ৩ দিন বেঙ্গালুরুগামী বিমান চালানো হবে বলেও খবর।

Advt

Previous articleদুই বিশ্বযুদ্ধের সাক্ষী, করোনাকে জয় করে পালন করলেন ১১৭ তম জন্মদিন
Next articleদক্ষিণ মেরু জয়ী মহিলা আইপিএস অপর্ণা কুমারের নেতৃত্বে চলছে দেবভূমের উদ্ধারকাজ